অন্ধকারের আলো

মাঝ রাত (সেপ্টেম্বর ২০১৮)

ধ্রুপদী শামিম টিটু
  • ২৫
  • ২৯৭
অন্ধকার আসেনি কভু নিকষ আঁধারে
আলো দেয়নি দেখা নিরন্তর প্রদীপের পথে
তবু হারানো পথে শূন্যতায় ডেকে ওঠে শালিকের ঝাঁক
সফেদ শঙ্খচিল উড়ায় স্বপ্ন কেতন।

ল্যাম্পপোষ্টের আলোয় মুগ্ধতা
রাতের মৌনতায়
নিঃস্বার্থ ভালোবাসার বিকেল কখনো আসেনি
তবু ভাসিয়েছি আফ্রোদিতির পানে ঠিকানাহীন নাওয়ের ভাসান।

অবশেষে একদিন
মৌনমুখর সন্ধ্যাটাকে দিয়ে ছুটি
শূন্য হাতে এলে তুমি বারান্দাতে
দিলে তুমি আমার প্রানে তোমার পরশ
উঠলে কেঁদে হু হু করে অন্ধকারে
পথ হারানো পথিক যেন ফিরছে নীড়ে।

স্তব্ধ আমি! হারিয়েছি ভাষা
চোখে অবিনাশী ঢোল
বাম হাতে টুটি তুলে ধরে
অপার নয়নে যা দেখলাম...
এমন অন্ধকারের আলো জীবনে কেউ কখনো দেখেনি!



আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
madhobi lota ভাল লেগেছে বেশ ।
ভালো লাগেনি ২২ সেপ্টেম্বর, ২০১৮
জহির শাহ ভাল লেগেছে ভাই।
ভালো লাগেনি ১৯ সেপ্টেম্বর, ২০১৮
আবিদ হাসান মিয়া সুন্দর কবিতা
ভালো লাগেনি ১৮ সেপ্টেম্বর, ২০১৮
ধ্রুপদী শামিম টিটু সবার কাছে আমি বলতে চাই, এ কবিতাটি আমার না৷ কবিতাটি রওনক নূর আপুর। আমি 'অন্ধকারের আলো' নামে কবিতা পোস্ট করেছিলাম। কিন্তু কিভাবে এটা হলো আমি বুঝতে পারছি না। রওনক আপুর সাথে আমার কথা হয়েছে। আমি তাকে বলেছি এ কবিতা আমার না। আপনাদের সবার কাছে আমার অনুরোধ রওনক আপুকে আপনারা কেউ বিব্রত করবেন না প্লিজ। যা বলার আমাকে বলুন। সাথে সাথে আমিও Golpokobita admin এর কাছে জানতে চাই, কিভাবে এটা হলো? আমি রওনক আপুর সাথে ফেসবুক কিংবা অন্য কোন মাধ্যমে কোনভাবেই যুক্ত নই। তাহলে কিভাবে একই লেখা দুজনের নামে এলো। আর গল্পকবিতা'র এডমিন কিভাবে দুটো লেখা অনুমোদন করে । আমি জানতে চাই। আমার লেখালেখি অধিকাংশই আমার ফেসবুকে। আমি ২০১২ সালে এখানে যুক্ত হয়েছি কিন্তু লিখিনা প্রায় ২ বছর। আশা করি সম্মানিত লেখকরা বিষয়টি বিবেচিনা করবেন।
ভালো লাগেনি ১৮ সেপ্টেম্বর, ২০১৮
ধন‍্যবাদ আপনাকে
ভালো লাগেনি ১৮ সেপ্টেম্বর, ২০১৮
ধ্রুপদী শামিম টিটু সবার কাছে আমি বলতে চাই, এ কবিতাটি আমার না৷ কবিতাটি রওনক নূর আপুর। আমি 'অন্ধকারের আলো' নামে কবিতা পোস্ট করেছিলাম। কিন্তু কিভাবে এটা হলো আমি বুঝতে পারছি না। রওনক আপুর সাথে আমার কথা হয়েছে। আমি তাকে বলেছি এ কবিতা আমার না। আপনাদের সবার কাছে আমার অনুরোধ রওনক আপুকে আপনারা কেউ বিব্রত করবেন না প্লিজ। যা বলার আমাকে বলুন। সাথে সাথে আমিও Golpokobita admin এর কাছে জানতে চাই, কিভাবে এটা হলো? আমি রওনক আপুর সাথে ফেসবুক কিংবা অন্য কোন মাধ্যমে কোনভাবেই যুক্ত নই। তাহলে কিভাবে একই লেখা দুজনের নামে এলো। আর গল্পকবিতা'র এডমিন কিভাবে দুটো লেখা অনুমোদন করে । আমি জানতে চাই। আমার লেখালেখি অধিকাংশই আমার ফেসবুকে। আমি ২০১২ সালে এখানে যুক্ত হয়েছি কিন্তু লিখিনা প্রায় ২ বছর। আশা করি সম্মানিত লেখকরা বিষয়টি বিবেচিনা করবেন।
ভালো লাগেনি ১৮ সেপ্টেম্বর, ২০১৮
রওনক নূর গল্প কবিতার কাছে অামার অনুরোধ বিচার বিশ্লেষন করুন দয়াকরে। অামিও এটার সঠিক বিচার চাচ্ছি
ভালো লাগেনি ১৮ সেপ্টেম্বর, ২০১৮
রওনক নূর গল্প কবিতার কাছে অামার অনুরোধ বিচার বিশ্লেষন করুন দয়াকরে। অামিও এটার সঠিক বিচার চাচ্ছি
ভালো লাগেনি ১৮ সেপ্টেম্বর, ২০১৮
রওনক নূর এটি অামার কবিতা। কবিতাটি সিদ্দিক মাহমুদ স্যার ট্রানস্লেট করেছেন। অাশা করছি অাপনারা উত্তর পেয়েছেন। ধন্যবাদ
ভালো লাগেনি ১৮ সেপ্টেম্বর, ২০১৮
Lutful Bari Panna আপনি কি আসল না ফেক? আপনার গল্পও আছে দেখছি। আশা করছি পরিস্কার করবেন। গল্প কবিতার দৃষ্টি আকর্ষণ করছি। যদি কবিতাটি চুরি করা হয়, গল্পটিও হতে পারে তো।
ভালো লাগেনি ১৮ সেপ্টেম্বর, ২০১৮
ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। আমি ফেইক না আসল সেটা আমার লেখালেখি দেখেই বিচার করেন। আমার কবিতা চুরি হবে আর আমি আসল না নকল এটা শুনতে হবে নিচের লিংক গুলা দেখেন
ভালো লাগেনি ১৮ সেপ্টেম্বর, ২০১৮
আসল না ফেইক যাচাই করুন
ভালো লাগেনি ১৮ সেপ্টেম্বর, ২০১৮
নাজমুছ - ছায়াদাত ( সবুজ ) মানব মন শান্তিপ্রিয় । সুখের সন্ধানে মানুষ মঙ্গলে ও জেতে আজ শত চেষ্টা করে চলেছে। কিন্তু কোথায় যেন এক বন্ধন মায়ায় আটকে রেখে অট্ট হাসি হাসে । আমাদের কষ্ট দেখে । শুভ কামনা রইল ।
ভালো লাগেনি ১৭ সেপ্টেম্বর, ২০১৮

লেখার সাথে বিষয়ের সামঞ্জস্যতা ব্যাখ্যায় লেখকের বক্তব্য

আলো অন্ধকারেই মানুষের বসবাস। আমরা প্রিয় মানুষের পিছনে নিরন্তর ছুটি কিন্তু নাগাল পাই ক'জন। না পাওয়ার সময়টাই অন্ধকার। যখন প্রিয়জন ফিরে আসে, তখন পৃথিবীর তুচ্ছ বিন্দুটিও আলোয় আলোকীত হয়ে ওঠে। সেই অনুভূতির ভাষা নেই, অন্ধকারে সেই আলো।

০১ ফেব্রুয়ারী - ২০১১ গল্প/কবিতা: ৯ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী