বেঁচে আছি নিজেকে বাঁচাতে নয়

দেশপ্রেম (ডিসেম্বর ২০১১)

Pm Bahar Ahmed
  • ২৪
  • 0
  • ১৪৫
জন্মেছি যখন মৃত্যু একদিন হবেই
ভয় কিসের ভুবন হারানোর ব্যথায়-?
বেঁচে থাকার মাঝে মৃত্যু যেন প্রেরণা যোগায়
এই হোক জীবনের অবলম্বন॥

বেঁচে আছি নিজেকে বাঁচাতে নয়
শুধু অস্তিত্বকে বাঁচাতে চাই,
যে অস্তিত্বের মাঝে খুঁজে পাবো
স্বপ্নের সোনার বাংলাদেশ॥

এমন একটা পৃথিবীর সৃষ্টি চাই
যেখানে থাকবে সোনার মানুষ, সভ্যতায়
সততায়, সহমর্মী অচরণে
এক আলোকিত প্রজন্মের ইতিহাস॥

এক মানবতার সৃষ্টি হবে
মানুষের অধিকার রক্ষার তাকিদে।
যেখানে অন্যায়গুলো ঢাকা পড়বে না
দুশ্মাসকদের অহংকারে॥
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মোহাম্মদ ওয়াহিদ হুসাইন প্রজাপতি মনের সাথে আমি একমত। আমাদের স্বপ্নটাকে কবিতায় এনেছেন, ধন্যবাদ। এখন শুধু সত্যি হওয়ার অপেক্ষা।
আবু ওয়াফা মোঃ মুফতি ভাল লাগল| দৃ.আ.: দুশ্মাসক -দু:শাসক |
প্রজাপতি মন সুন্দর কবিতা। আশা সফল হৌক।
আহমেদ সাবের বেশ সুন্দর আবেদন – “এক মানবতার সৃষ্টি হবে / মানুষের অধিকার রক্ষার তাকিদে”। আপনার আশা পূর্ণ হোক। কবিতা ভাল লাগল।
সূর্য বেশ ভাল হয়েছে ।
তাওহীদ হাছান .খুব সুন্দর কথা বললেন ভাই, প্রশংসার দাবী রাখে
বশির আহমেদ এক মানবতার সৃষ্টি হবে-মানুষের অধিকার রক্ষার তাগিদে । যেখানে অন্যায় গুলো ঢাকা পড়বে না -দু: শাসকদের অহংকারে । সুন্দর দেশ প্রেম । খুব ভাল লাগল ।
সাজিদ খান (বেঁচে থাকার মাঝে মৃত্যু যেন প্রেরণা যোগায়/// এই হোক জীবনের অবলম্বন॥) আপনার চাওটা সত্যি হোক । (এক মানবতার সৃষ্টি হবে// মানুষের অধিকার রক্ষার তাকিদে।// যেখানে অন্যায়গুলো ঢাকা পড়বে না// দুশ্মাসকদের অহংকারে॥)))) কথা গুলো প্রশংসার দাবী রাখে.,,অসাধারণ লিখনি আপনার ।শুভকামনা রইলো .........
জুয়েল দেব এমন একটি পৃথিবীর সৃষ্টি নিশ্চয় হবে। এটি আপনার মত আমাদেরও সকলের চাওয়া। এতগুলো মানুষের চাওয়া বিফলে যেতে পারে না। ভালো লিখেছেন।
নিলাঞ্জনা নীল সুন্দর...........

২১ অক্টোবর - ২০১১ গল্প/কবিতা: ৩ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী