নিঃসঙ্গ রাতের কাব্য

রাত (মে ২০১৪)

জাকিয়া জেসমিন যূথী
  • ২৮
  • ১৭৭
গভীর রাতে চেনা সকল কোলাহলের ছুটি
অন্ধকারে ডরাই ভীষণ কেঁপে কেঁপে উঠি
যুবতী ভাবনায় কাটে নির্ঘুম প্রহর
তোমায় স্মরণে মন বেদনা বিধুর
মিলিয়ে কবে সব কষ্টের সুর
গড়বে ভালোবাসার জুটি?

বোঝনা কি তুমি ছাড়া এ পৃথিবী গভীর অন্ধকার
তবু গড়ি স্বপ্নকথন, বাঁধবো একদিন সুখের সংসার!
ভুলে যাবো একাকীত্বের কষ্ট
ঘুঁচে যাবে জীবনের সব অনিষ্ট
শুধু সুখে রবে পরিবেষ্টিত,
রাতের গতি হোক না যতই মন্থর।

সবাই যখন রাতের বেলা ঘুমের দেশে যায়
আমি তখন একা জেগে ভাসাই তরী কল্পনায়
আকাশে লক্ষ তারা, চাঁদের লুটোপুটি
চারপাশে জোনাক পোকা, রঙিন ঝিকিমিকি
তুমি এলে পাশে, আর ভয় কী?
উড়বে সুখপাখি, প্রেমের ডানায়।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মোজাম্মেল কবির স্বপ্ন... আশ্রয়... নির্ভরতা... ভালো লাগা রেখে গেলাম।
অনেক ধন্যবাদ পাঠের জন্য। শুভেচ্ছা নিরন্তর।
মামুন ম. আজিজ অন্ত মিলের লাইনগুলো কবিতাকে কিঞ্চিত দুর্বল করেছে মনে হলো,অন্যথায় ভালো
মামুন দা, এটা আমার প্রথম প্রচেষ্টা; প্রথমেই কি আর সেরা আশা করা যায়? অশেষ ধন্যবাদ, পাঠের জন্য ও সু-সমালোচনার জন্য।
মোকসেদুল ইসলাম মন ছুঁয়ে যাওয়ার মতো কবিতা। ভাল লাগল আপু
অনেক ধন্যবাদ ভাইয়া। ভালো থাকুন এবং সাথেই থাকুন সবসময়।
বশির আহমেদ নিশুতি রাতের কল্পনা । ছন্দ আর অন্ত মিল সব মিলে অসাধারন প্রচেষ্টা । প্রেমের ডানায় ভর করে সুখ পাখি শীঘ্রই ধরা দেবে বলে মনে হয় । এত মিনতি কি বৃথা যেতে পারে । শুভ কামনা সব সময় ।
ভালো লাগাতে পেরেই ধন্য লাগছে। অশেষ ধন্যবাদ পাঠের জন্য।
দীপঙ্কর বেরা তুমি এলে পাশে, আর ভয় কী? উড়বে সুখপাখি, প্রেমের ডানায়। prem jibone sob khub khub bhalo laglo subhkamna
আসলেই প্রেমই জীবনের সব। সামনে এগিয়ে যাওয়ার শক্তিও প্রেম। সুন্দর বলেছেন।
আখতারুজ্জামান সোহাগ পুরোপুরি রোমান্টিক কবিতা। তার প্রতীক্ষায় কাটানো সময়ের নিখুঁত চিত্রায়ন। অপূর্ব।
অসংখ্য ধন্যবাদ পাঠের জন্য। সব সময় পাশে থাকুন।
মিলন বনিক সুন্দর সাবলীল বর্ণনায় নিঃসঙ্গ রাতের কাব্য খুব ভালো লাগলো...শুভ কামনা...
জেনে ধন্য হোলাম, মিলন দা। অনেক ভালো থাকুন।
মোঃ মহিউদ্দীন সান্‌তু ভাবনায় চমৎকার, কল্পনায় রঙিন বেশ সুন্দর কবিতা আপু, খুব ভালো লাগলো, অনেক অনেক শুভকামনা।
ভাল লাগায় ধন্য। অনেক ধন্যবাদ পাঠের জন্য।
ওয়াহিদ মামুন লাভলু ভুলে যাবো একাকীত্বের কষ্ট ঘুঁচে যাবে জীবনের সব অনিষ্ট শুধু সুখে রবে পরিবেষ্টিত, রাতের গতি হোক না যতই মন্থর। চমৎকার হয়েছে। খুব ভাল লাগল। শ্রদ্ধা জানবেন।
শ্রদ্ধা আপনাকেও ভাইয়া। আমার কবিতা আপনার কাছে ভালো লেগেছে এতেই ধন্য আমি।
জসীম উদ্দীন মুহম্মদ যূথী আপু, কবিতা দারুণ হয়েছে । একজন নিঃসঙ্গ প্রেমিকের কাছে তাঁর মানসীকে ফিরে পাওয়ার আকুলতা কিছু চমৎকার উপমার মাধ্যমে বর্ণিত হয়েছে ; যা আমাকে মুগ্ধ করেছে । শুভ কামনা রইল ।
জেনে খুব খুশী হোলাম, জসীম উদ্দীন মুহম্মদ। প্রত্যেক সংখ্যায় আপনার কবিতা পাঠে মুগ্ধ হই।

১৭ অক্টোবর - ২০১১ গল্প/কবিতা: ৪৪ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী