আমার বাবা

বাবা (জুন ২০১২)

Sukanto Dam
  • ২১
  • ১৫৬
কিভাবে ভুলিব আমি হে অন্তরযামী
মোর জীবনে বাবা যে সব চেয়ে দামী ।
রয়েছ তুমি আমার হৃদয় অনুভবে
বাবা তুমি আমার সকল অনুপ্রনায় রবে ।
সারা জীবন কষ্ট করো মোদের সুখের তরে
মোরা জর্জরিত এই ঋণের পাহার সমান ভরে ।
সন্তান কি শোদিতে পারে বাবার যত ঋণ
কথা দিলাম ভালোবাসবো বাবা চিরদিন ।
নিরসার্থ তাদের ভালবাসা চায় না প্রতিদান
সারা জীবন রাখি যেন আমার বাবার সন্মান ।
প্রভু নিজেকে গড়ি যেন বাবার আদেশ
এই শপদ নিলাম আমি বাবা দিবসের পরশে ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
ম্যারিনা নাসরিন সীমা সুন্দর ভাবনার কবিতা ভাল লাগলো । আগামি সংখ্যায় নিশ্চয় আরও সুন্দর কবিতা পাব এবং তখন তুমি বাংলা টাইপ ভাল ভাবে শিখে যাবে । অনেক শুভকামনা !
ধন্যবাদ আপনাকে .....আগামি সংখ্যায় লিখেছি ...কবিতার নাম সবুজের রঙ্গে...
আহমেদ সাবের "সন্তান কি শোদিতে (শুধিতে) পারে বাবার যত ঋণ " - অবশ্যই পারেনা। বানান ভুলগুলো বাদ দিয়ে, কবিতা ভাল লাগল।
ধন্যবাদ ...আমি বাংলা ভালো টাইপ করতে পারি না তাই বানান নিয়ে এই ভুল গুলো হয়েছে.....
আবু ওয়াফা মোঃ মুফতি ভালো লাগলো| বানানে যত্নবান হতে হবে|
ধন্যবাদ আপনাকে ...
বশির আহমেদ মনের আবেগ আকাংখার সুন্দর প্রকাশ ঘটেছে কবিতায় । কবিকে শুভেচ্ছা ।
ধন্যবাদ আপনাকে ...
সালেহ মাহমুদ UNION ALL SELECT NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL# ভালো লাগলো, তবে আরও অনেক পড়তে হবে
ধন্যবাদ আপনাকে ....
আরমান হায়দার ভাল লাগিল তব কবিতা খানি। তদাপি পাহার বানান খানি শুধরাইতে হবে জানি।
ধন্যবাদ .....আপনাকে....আমি বাংলা ভালো টাইপ করতে পারি না তাই বানান গটিত এই ভুল গুলো হয়েছে.....
রোদের ছায়া বাব দিবসের শপথ বেশ সুন্দর হয়েছে সুকান্ত দাম ( পাউলি দামের সাথে কোনো সম্পর্ক আছে নাকি?)কিন্তু বানানে আরো যত্ন নিতে হবে ......ভোট আর শুভকামনা থাকলো..
ধন্যবাদ .... আপনাকে.. না পাউলি দামের সাথে কোনো সম্পর্ক নাই ..আমি বাংলা ভালো টাইপ করতে পারি না তাই বানান গটিত এই ভুল গুলো হয়েছে.....
খন্দকার আনিসুর রহমান জ্যোতি কিভাবে ভুলিব আমি হে অন্তরযামী মোর জীবনে বাবা যে সব চেয়ে দামী । // khub valo legechhe kobita ...sukanto onek onek suvo kamona roilo.....

১৮ সেপ্টেম্বর - ২০১১ গল্প/কবিতা: ৫ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪