নোমরুদের শহরে আমি

আমি (নভেম্বর ২০১৩)

তানি হক
  • ৪৫
  • ১০
আমি গিয়ে ছিলাম নোমরুদের শহরে
কোন একদিন...।
অহংকারী ঝড়ো বাতাস বইছিলো
সে রাজ্যের উপকূল জুড়ে
অদীপ পৃথিবী তখন কাঁদছে ...অবিশ্রান্ত...।
নিষ্পাপ আত্মার দুচোখ অনন্ত অঙ্গার হয়ে
জ্বলতে চায়!
কিন্তু সেখানে বাস্তবতা নিরুপায়!
মিথ্যার বিষাক্ত প্রলোভনের থক থকে চোরা বালিতে
ক্রমশ ডুবন্ত অনর্ঘ বিবেক – হাহা-কার করে ।
অশ্লীলতার বিক্ষুব্ধ ধূলি ঝড়ে ... মুহুর্মুহু ... নিষ্পাপ অশ্রুকণার অপমৃত্যু !
আমি সইতে পারিনি... ।
তাই চিৎকার করে আলো চাইছিলাম
একটি সুনামি চাইছিলাম ...।
চাইছিলাম বিধ্বংসী ভূমিকম্প...!
গুড়িয়ে দিক সকল অভিশপ্ত পাপের পিরামিড ।
যার তলে কুৎসিত আত্মাদের বসবাস ।
হিংস্র মানবিকতার শ্মশান তটে ... ভেসে যায় অনঘ লাশ ।
বেসামাল স্বার্থের কলঙ্ক-জলে দিনরাত ডুবোডুবি
নিখিলের প্রিয় সুখ হাঁটে লোভী হায়েনার শব যাত্রায়
অহর্নিশ সততার বিলুপ্তি ঘটে যেখানে ... খুব সস্তায়!
সেখানে কিসের বসবাস ?
তোমারা বলো ! সেটা আধুনিকতার সভ্য আবাস !

তবে এক মুহূর্তও নয়!
এই নোমরুদের নগরীতে !
ফেরাউনের শুকনো চামড়া ...
যদি তোমাদের কাছে লাগে জাফরান!
তবে জেনে রেখো ...আমি এই পৃথিবীর বাসিন্দা নই!
আর ছিলামও না কোনোদিন !
আমি ফিরে যাচ্ছি আমার সৃষ্টি কর্তার চিরস্থায়ী অপার সম্রাজ্যে
যেখানে রয়েছে সুরভীত জান্নাত...।
যেখানে কোন পাপ নেই ... হিংসা নেই ...লোভ নেই ।
নেই ফেরাউন ...দাজ্জাল ।

আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
Md. Mainuddin অসাধারণ! মাইন্ডব্লোয়িং! শুধু আন্তরিক শুভেচ্ছাই নয় দোয়াও রইলো আপনার অনলবর্ষী কবিতার জন্য। অনেকদিন পরে গল্প কবিতায় ফিরেছি তাই কমেন্ট ও দেরীতে করতে হলো। অনেক ফীল করেছি প্রিয় এ বিভাগে ফেরার জন্য। ভালো থাকবেন।
জায়েদ রশীদ আপনার কবিতা পাঠক হৃদয়ে বরাবরই বিশেষ স্থান লাভ করে এসেছে। তারই ধারাবাহিকতায় এবার রীতিমত তপ্ত মরুর উষ্ণ শিহরন... ভাল লাগল।
অসংখ্য ধন্যবাদ জায়েদ ভাই ... সুন্দর মতামতের জন্য
মোঃ আক্তারুজ্জামান স্রষ্টা, সৃষ্টি, সুন্দর এবং অসুন্দর নিয়ে লেখা খুব সুন্দর কবিতা|
অনেক অনেক ধন্যবাদ শ্রদ্ধেয় আক্তারুজ্জামান ভাই ... গল্পকবিতার প্রিয় মানুষদের মধ্যে প্রিয় একজন ভাই আপনি আমার ... আপনার উপস্থিতি আমার প্রেরণার উৎস । অনেক অনেক শুভেচ্ছা বোনের পক্ষ হতে
মনতোষ চন্দ্র দাশ যেখানে কোন পাপ নেই ... হিংসা নেই ...লোভ নেই । নেই ফেরাউন ...দাজ্জাল ..খুব ভাল একটি কবিতা পড়লাম।অসাধারণ লেগেছে।অনেক অনেক শুভেচ্ছা রইল ।
dhonnobad apnar mulloban motamoter jonno
সূর্য প্রথমে শুভেচ্ছা যদিও অনেক দেরি করে ফেললাম। তোমার কবিতাগুলো দিন দিন পূর্ণ থেকে পূর্ণতর হচ্ছে। বিশ্বাসের জায়গাটায় অটল থেকে এমন ধারাবাহিকতা ধরে রাখাটা ইর্ষণীয়।
onek onek dhonnobad surjo vai... apnar ovinondon amar prerona hoye thakbe :) kobita pth korar jonno shuvechcha janben ,
রুহুল আমীন রাজু অনেক ভালো একটি লেখা পড়লাম
ইউশা হামিদ osadharan!
অনেক অনেক ধন্যবাদ
Lutful Bari Panna তোমার অধ্যবসায় আমাকে বারবার মুগ্ধ করছে তানি। লেখার মান ক্রমেই তুমি টেনে তুলেছে উচু থেকে উচ্চতর স্তরে অথচ নিজের বিশ্বাসের জায়গা থেকে একতিল নড়োনি। সাম্প্রতিক প্রথম পুরস্কার তোমাকে আরো অনুপ্রাণিত করুক। শুভকামানায় ভাইয়া।
পান্না ভাই আপনার মতামত পেয়ে আমার চোখ ভিজে উঠলো ।। ভাইয়া কি পেয়েছি আর কি পাইনি জানিনা ... কত দূর ভালো লিখলাম না কি লিখলাম না তাও জানি না ... তবে এই টুকু জানি যে আপনাদের সবার প্রতি আমার ঋণ কেবলি বাড়ছে ... যে ভালোবাসা যে অনুপ্রেরণা ছোট বোনকে দিয়েছেন ... কখনো এর প্রতিদান কি দিতে পারবো ? ।। আপনাদের ভালোবাসার ঋণ টুকু কখনই শোধ করা সম্ভব নয় ।। কবিতায় প্রথম পুরষ্কার পেলাম ... এই কৃতিত্ব শুধু আমার নয় ।। আপনারা সবাই যারা আমার পাশে ছিলেন এবং আছেন এই পুরষ্কার সবার । আপনার অনুপ্রেরণা আমার সব টুকু ।। অনেক অনেক ধন্যবাদ ও শুভেচ্ছা ভাইয়া ।

০৯ সেপ্টেম্বর - ২০১১ গল্প/কবিতা: ৫০ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী