দেশপ্রেম বুকে

দেশপ্রেম (ডিসেম্বর ২০১১)

দিগন্ত রেখা
  • ২৪
  • 0
  • ২১৫
তোমার উদোম মনে যে স্বপ্নের বসতি
ওটা শুধুই স্বপ্ন নয়, দেশপ্রেম
পবিত্র মনে নয় কোনো
কলঙ্কের অভিশাপ।

ফুল ছিঁড়তে গেলে কাঁটা বিঁধবেই
জল ছুঁতে গেলে দেহ ভিজবেই
যুদ্ধ করতে গেলেই
জীবন বাজি রাখবেই

তাই বলে কি পিপাসায় কাতর
তৃষ্ণা মিটবে না শুকনো জমিনে।

তোমার উদোম মনের আকাশে
যে রংধনু উঁকি দিয়েছে
ওটা সাতরঙ্গের রংধনু নয়
যুদ্ধে ব্যর্থতার কালো ছায়া।

ভালো ফসল পেতে হলে
জমিতে সার ছিটিয়ে যত্ন করতে হয়
অপেক্ষার ফল পেতে হলে
ধৈর্যকে বুকে লালন করতে হয়।

তোমার উদোম মনে_
ধৈর্যকে পুষে রেখে এগিয়ে যাও
তুমিও একদিন পেঁৗছে যাবে
তোমার সঠিক গন্তব্যে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
প্রজাপতি মন বাহ ! অনেক ভালো লাগলো.
তাওহীদ হাছান চমত্কার... আপনার কবিতায় একটা ধার খুঁজে পাই সব সময়
তানভীর আহমেদ সুন্দর ভাষার কবিতা। ভালো লাগল। অবশ্যই ব্যতিক্রম। শুভকামনা।
বশির আহমেদ ধৈর্যকে পুষে রেখে এগিয়ে যাও/ তুমিও একদিন পেৌছে যাবে/ তোমার সঠিক গন্তব্যে । আশাবাদী কবিতা দারুন ভাল লেগেছে ।
হোসেন মোশাররফ ভাল ফল পেতে ধৈর্য ধরতে হবে ......কবিতার সারমর্ম অনেক ভাল লাগল ...
সূর্য সার এবং সময় অনেক দেয়া হয়েছে তবে তা সবই বঙ্গোপসাগরে ভেসে গেছে। এখন দরকার পুরো চাষীর দল বদলে ফেলার। কবিতা ভাল হয়েছে।
মনির মুকুল “ফুল ছিঁড়তে গেলে কাঁটা বিঁধবেই/ জল ছুঁতে গেলে দেহ ভিজবেই/ যুদ্ধ করতে গেলেই জীবন বাজি রাখবেই ” অতিব সত্য কথা। খুব সুন্দর কবিতা।
M.A.HALIM অনেক সুন্দর । বন্ধুর জন্য শুভ কামনা রইলো।
আহমেদ সাবের বেশীর ভাগ নেতিবাচক লেখার মাঝে আপনার ইতিবাচক লেখাটা দেখে আনন্দিত হলাম। আমাদের ধৈর্য বড় কম। তাই, “ধৈর্যকে পুষে রেখে এগিয়ে যাও “ – কথাটা বড় ভাল লাগল।

০৭ সেপ্টেম্বর - ২০১১ গল্প/কবিতা: ৪ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী