তোমারই স্বণর্চূড় বেদনার মাঝে

কষ্ট (জুন ২০১১)

চারুমান্নান
  • ১৯
  • 0
  • ১৩২
হতে পারলেনা কেন তুমি?
কাঁঠাল চাঁপার বাসনা।
কেন তুমি যৌ‍বণ নিলে ধুপছায়া আবিরে?
থাকতে খড়ের কুঁড়ে ঘরে
কেন বাঁধলে ঘর? বাবুই পাখির মত
দীর্ঘশ্বাস ভরা স্বপ্নবুকে,
কখন আসবে ঝড়!
তোমারই মিথ আমার যৌবণ
যেখানে ইতিহাসের ছাপ শুধু লেগে রয়,
মহাকালে শরীর আঁকড়ে বেঁচে রয় কালের গুহায়
যেখানে আমার তোমার প্রবেশ নিত্য
অথচ ছুঁতে পারিনা কেউ কাউকে?
শুধু যা‍পিত জীবন বয়ে চলে ভাবানার বেহাগে।
বসন্ত এলো বলে,
তুমি আমার সাজানো প্রকৃতি
স্বপ্নভূক নীলকাশ আমাকে বাঁচিয়ে রাখে
তোমারই স্বণর্চূড় বেদনার মাঝে;
পরে রই ধুলায় অনাহত ছিন্ন পত্রসম।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
ফাতেমা প্রমি পরিপক্ব এবং নির্ভুল লেখা..এবং মননশীল.. '''স্বপ্নভূক নীলকাশ আমাকে বাঁচিয়ে রাখে তোমারই স্বণর্চূড় বেদনার মাঝে; পরে রই ধুলায় অনাহত ছিন্ন পত্রসম।'''~~
মোঃ আক্তারুজ্জামান আপনি বরাবরই ভালো লিখেন| আরো লিখবেন এই দুআই করি|
রনীল N/A UNION ALL SELECT NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL# স্বপ্নভূক নীলকাশ আমাকে বাঁচিয়ে রাখে তোমারই স্বণর্চূড় বেদনার মাঝে; পরে রই ধুলায় অনাহত ছিন্ন পত্রসম... দুর্দান্ত...
খন্দকার নাহিদ হোসেন আপনার কবিতার শব্দগুলো আমায় টানলো। কবিতাটিও সুন্দর।
খোরশেদুল আলম আপনি বরাবরই ভালো লেখেন তবে, এই কবিতাটি অনেক সময় নিয়েপড়লাম কবিতার ভাব এবং প্রকাশ অসাধারণ।
রওশন জাহান ভীষণ ভাল লাগলো। আপনার আগের লেখা গুলি পড়েছি কিন্তু মন ছুয়ে যেতে পারেনি.এই কবিতা খুব মানসম্মত হয়েছে. আগের চেয়ে অনেক পরিনত হচ্ছে আপনার কবিতা.
আহমেদ সাবের অসাধারণ কবিতা। ভীষণ ভাল লাগলো। আমি হলে শুধু শেষ লাইনটা (পরে রই ধুলায় অনাহত ছিন্ন পত্রসম। ) বদলে লিখতাম (পড়ে রই ধুলায়, অনাহুত ছিন্ন পাতার মত”।
বেলাল আহসান শব্দের ব্যবহার অসাধারন.....সব দিক দিয়ে শ্রেষ্ট একটা কবিতা... নিয়ম থাকলে এই কবিতা পরবার নিমন্ত্রণ দিতাম সবাইকে...

০১ ফেব্রুয়ারী - ২০১১ গল্প/কবিতা: ২১ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪