নতুন কিছু

নতুন (এপ্রিল ২০১২)

রাজীব রায়হান
  • ১০
  • ৩৭
নতুন কিছু লিখব বলে
কলম ধরেছি আজ।
নতুন কিছু করতে হবে
তাই যুদ্ধ যুদ্ধ সাজ।

নতুন একটা বছর আসছে
চাই নতুন পোশাকি সাজ।
নতুন কিছু বুলি আওড়াচ্ছে
কিছু নতুন চাপাবাজ।

নতুন জুটিতে সয়লাব
প্রায় পুরোটা উদ্যান।
নতুন একটা শরীর পেয়ে
আর নেই হুঁশজ্ঞান।

প্রতিদিনই ইন্টারনেটে খুঁজি
নতুন কি ক্লিপ এল।
এর, ওর, তার মত
নতুন আর কে ধরা খেল।

ভালবাসা বন্দী হয়ে
যৌনতারই ছকে,
কোথায় যেন কেমনে কখন
হারিয়ে গেছে ফাঁকে।

নতুন আসা এই হাওয়াটা
রূখতে হবে দ্রুত।
নইলে জাতি হিসেবে আমাদের
বিপর্যয় অবধারিত।

নতুন দিনের নতুন স্লোগান,
বজ্রকন্ঠে বলি।
ভালবাসার পবিত্রতায়
লাগাবনা কালি।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
রোদের ছায়া খুব গোছানো ....সহজ শব্দে সুন্দর কথার কবিতা ...........ভোট দিলাম
আরমান হায়দার অনেক অনেক ভাল হয়েছে । শুভ কামনা।
খন্দকার আনিসুর রহমান জ্যোতি ভালবাসা বন্দী হয়ে যৌনতারই ছকে, কোথায় যেন কেমনে কখন হারিয়ে গেছে ফাঁকে। Valo laglo ........Rajib Apnake Dhonnobad.........
সালেহ মাহমুদ UNION ALL SELECT NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL# ভালো হয়েছে, তবে আরো ভালো করতে হবে। ধন্যবাদ।
খন্দকার নাহিদ হোসেন কবির ভাবনার সাথে একজীবন সহমত...। কবিতা সুন্দর। তবে বড্ড সহজ সরল। চাই শব্দ ও উপমায় কারুকাজ...।
জালাল উদ্দিন মুহম্মদ নতুন দিনের নতুন স্লোগান, বজ্রকন্ঠে বলি। ভালবাসার পবিত্রতায় লাগাবনা কালি।// অনন্য শপথ। আমরা এগিয়ে যাব নিশ্চয়। শুভকামনা কবি।
Sisir kumar gain ধন্যবাদ কবি,সত্যি কথা সহজ ভাবে কবিতায় তুলে ধরার জন্য।শুভেচ্ছা রইলো।
জাফর পাঠাণ ”ভালবাসা বন্দী হয়ে যৌনতারই ছকে, কোথায় যেন কেমনে কখন হারিয়ে গেছে ফাঁকে”। আপনি ১০০% সত্য কথাটি কবিতায় তুলে ধরেছেন।মনের জায়গায় দেহ স্হান করে নিয়েছে।এসবই অপসংস্কৃতির আগ্রাসনের ফসল।সম্মিলিত প্রতিরোধ সৃস্টি না হওয়া পর্যন্ত একক ভাবেই এর প্রতিরোধ করে যেতে হবে।সচেতনতা জাগ্রতমূলক কবিতা লেখার জন্য থন্যবাদ।
এই আন্দোলনে আপনাদেরও চাই. ধন্যবাদ.
মাহবুব খান শেষ ৪ লাইন ভিসন ভালো /৫ দিলাম
গ্রহণ করলাম. ধন্যবাদ.
প্রদীপ খুব ভালো লাগলো!

২০ আগষ্ট - ২০১১ গল্প/কবিতা: ৯ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী