আমি তুমিময়

আমি (নভেম্বর ২০১৩)

রোদের ছায়া
  • ৩১
  • ১০
  • ২১৯
যে অলস মুহূর্তে তোমার ভাবনারা আমিময় হয়
জেনো ঠিক সেই সময়
আমার পুরোটা আমি শুধু তুমিময়
কোন লাভ ক্ষতির সরলাংক না করেই

সময়ের ঠিক যেই পলে তুমি খানিকটা আমার হলে
আমি ঠিক সেই নিষ্ফলা সময়ে তোমাতে বিলীন
কিছুটা অনধিকারচর্চা
কিছুটা দ্বিধা পাশে রেখেই
হিসাবের খেরোখাতা নিয়ে বসি

আকাশে মেঘ জমে, উড়ে যায়
তুষার শুভ্র মেঘদের সাথে
ধূসর ডানার চিল
গোপনে মনের ভার নামায়
নামায় অন্ধকার

তুমিময় আমার অস্তিত্ব আজ চিলের
ডানার ভর করে উড়ে যায়
মেঘেদের আঙ্গিনায়।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এস, এম, ইমদাদুল ইসলাম কবিতার গভীরতা মাপার যোগ্যতা আমার নাই । তবে অনেকে ঠাট্টা করে বলেন, এ যুগের সন্তানেরা নাকি ভাল কবিতা লিখতে জানে না। আমি তাদেরকে বলব, দয়া করে দৃষ্টিভংগি বদলান । আমি আশা রাখি, আপনার কলম আরো শক্তিশালী হয়ে ঝলসে উঠবে কবিতার জগতে । আপনার আমিময় কবিতার তুমিময়তে বিলিন হয়ে যাক । অসম্ভব সুন্দর একটা কবিতা উপহার দেবার জন্য কবিকে অনেক ধন্যবাদ ।
আপনার সুন্দর মন্তব্য পেয়ে ভীষণ ভাবে আপ্লুত হলাম। দোয়া করবেন ।অনেক অনেক ধন্যবাদ।
জায়েদ রশীদ নামকরণের সার্থকতা অসাধারণ। তুমিতে নিজের পরিচয় অন্বেষণ... দারুন এক আবেগঘন মুহূর্তের পশরা সাজিয়েছেন। কবিকে অনেক ধন্যবাদ।
কবিতাটি মনোযোগ সহকারে পড়ার জন্য পাঠককে অনেক ধন্যবাদ । ভালো থাকুন।
মামুন ম. আজিজ valo laglo pore
আজিজ ভাই ধন্যবাদ ।
আসিফ আহমেদ খান সত্যিই চমৎকার লেখা।
অনেক ধন্যবাদ আসিফ ইকবাল ভাই।
রোদের ছায়া, আমার নাম তো "আসিফ ইকবাল" না।
ভীষণ ভাবে দুঃখিত আসিফ ভাই । আমি শুধু আসিফ লিখতে চেয়েছিলাম কিন্তু মনের ভুলে ...যাই হোক ক্ষমা করুণ ।
না না.... আমি সেভাবে নেই নি। যাই হোক, আপনার কবিতাটা সত্যিই চমৎকার লেগেছে।
নিলাঞ্জনা নীল সুন্দর
অসংখ্য ধন্যবাদ ।
আবিদ আজাদ খান চমত্কার...
অসংখ্য ধন্যবাদ আবিদ আজাদ
Lutful Bari Panna দুর্দান্ত। কিছু হৃদয় ছোঁয়া অনুভূতি ভাসিয়ে নিয়ে গেল।
অসংখ্য ধন্যবাদ ।
আশা জাগানিয়া দারুণ ! তুমিময় আমি । কবিতায় নিজেকেই যেন খুজেঁ পেলাম ।।
নিজেকে খুঁজে পেয়েছেন সেখানেই কিন্তু লেখার সার্থকতা । অনেক ধন্যবাদ সময় করে আসার জন্য ।
খন্দকার আনিসুর রহমান জ্যোতি আকাশে মেঘ জমে, উড়ে যায় তুষার শুভ্র মেঘদের সাথে ধূসর ডানার চিল গোপনে মনের ভার নামায় নামায় অন্ধকার................// অনেক ভাল একটা কবিতা ..... আমির সাখে তুমির খেলা..........অনেক ধণ্যবাদ..............
জ্যোতি ভাই অনেক ধন্যবাদ। কেমন আছেন আপনি?
হিমেল চৌধুরী তুমিময় আমার অস্তিত্ব আজ চিলের ডানার ভর করে উড়ে যায় মেঘেদের আঙ্গিনায়। ............ কবিতা ভালো লেগেছে ।
ধন্যবাদ হিমেল , কেমন আছেন আপনি?

১৭ আগষ্ট - ২০১১ গল্প/কবিতা: ৪৮ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪