কিছু কথা

ক্ষুধা (সেপ্টেম্বর ২০১১)

humaun ahamad
  • ১৬
  • 0
(১)আমার ঘুমের ঘরে তুমি স্বপ্ন হয়ে এসেছ! জাগরনে শুনেছি তোমারি আলাপন...............আমার পৃথিবীটা ভরে আছে তোমাই নিয়ে! আমার এক আকাশ ভালবাসার সব রং তোমার জন্য।আমার পথ চলা তোমার জন্য।তোমাকে ঘিরে আমার
বেচে থাকা।

(২) চিরকাল যদি মিশে থাকতে পারি তোমার আত্মার মাংশে,আমার চির কালের ঘর বাড়ি যদি হয় তোমার হৃৎপিণ্ডে,চিরকাল ধরে সুখের প্লাবন হয়ে যদি ঢুকে জেতে পারি রন্দ্রে রন্দ্রে, যদি তোমার চোখের পাতাই সবুজ হয়ে জরিয়ে থাকতে পারি। কি পারব তো ?

(৩) স্বপ্ন রাঙ্গা ঘুমাও তুমি চোখ বন্ধ করে। ভয় নেই আছি আমি তমার ঘুমের ঘরে।আজ আমার আসেনি ঘুম,ঘুম দিয়েছি তমায়।ঘুমাও তুমি মনের সুখে আছি পাহারায়।

(৪) তুমি কি জান পাখি কেন ডাকে? তমার ঘুম ভাঙাবে বলে। ফুল কেন ফুটে?তুমি দেখবে বলে। আকাশ কেন কাদে? তুমি খুব ভাল বলে।তুমি এতো ভাল কেন?তুমি আমার বন্ধু বলে।

(৫)ঘুম এলে খুঁজো মোরে স্বপ্নে হবে দেখা।দুটি চোখ বুজে রেখ পাবে আমাই একে।চাঁদ হয়ে রবো জানালার পাসে।সারারাত পাহারা দিব তোমায় ভালবেসে।

(৬)চাঁদ উঠে রাতের জন্য।রাত হয় ভরের জন্য।ভর হয় সূর্যের জন্ন।সূর্য উঠে পৃথিবীর জন্য।আর সেই সার্থক পৃথিবীটা তোমার জন্য।

(৭)ফুলের সৌরভ বাতাসের জন্য। আকাশের নীল মেঘের জন্য।পাখীদের গান ভরের জন্য।নদীর ঢেউ সাগরের জন্ন।আর আমার ভালবাসা শুধু তমাদের জন্য।

(৮) যদি রং চাও দিবো ফুলের নিরঝাস।যদি কানভাস চাও দিবো শুভ্র আকাস।যদি ভালবাসা চাও জীবন বিলিয়ে দিব।

(৯) শরতের হাওয়াই ডোলে শুভ্র কাশফুল,নদির দুকুল আনন্দে বেকুল,এক চিলতে মেঘ আর এক টুকরো আলো কিছুই চাইনা,
শুধু থাকো অনেক ভাল।

(১০) আমি যদি আকাশ হয়ে যাই,মেঘ হয়ে থেকো তুমি।আমি যদি রাত হয়ে জাই,তারা হয়ে থেকো তুমি।আমি ভালোবাসি তমাকে,শুধু মনে রেখ তুমি।

(১১)তোমার চোখে চোখ রেখে মহাকাশ ছিনতাই করব।ওই আকাশের বুক থেকে সূর্যকে ছিনিয়ে নিয়ে তোমার কপালে টিপ পরাব।মেঘের বিজলী এনে ঝুটি করে বেধে দিবো তোমার চুলে।

(১২)আকাশের বুক জুরে যেমনি তারা রয়েছে,থিক আমার বুক হৃদয়ের সমস্তটা জুড়ে রয়েছ শুধু তুমি আর তুমি।

(১৩)আকাশের দিকে তাকাও যদি নীল দেখতে চাও।চাঁদের দিকে তাকাও যদি জোছনা দেখতে চাও।সূর্যের দিকে তাকাও যদি আলো দেখতে চাও।নিজের দিকে তাকাও যদি আমাকে দেখতে চাও!!

(১৪)কি ভালবাস?চিঠি,গল্প,নাকি কবিতা?যদি চিঠি ভালবাস তবে-কুশল বার্তা নিয়ে সূর্য যাবে তোমার দুয়ারে,তুমি অস্ত যাবার আগেই পড়ে নিও।যদি গল্প ভালবাস তবে-ভালবাসার কিছু মধুর গল্প নিয়ে মেঘেরা যাবে দুপুরে তোমার উঠোনে তুমি বৃষ্টি নামার সাথে সাথে জানালাতা খুলে দিও।যদি কবিতা ভালোবাসো তবে-নিষ্পাপ পদ্য নিয়ে চাঁদ যাবে রাতে তোমার আকাশে তুমি অমাবস্যার আগেই আবৃত্তি কোরে ণীও।

(১৫)আমী ছূয়ে যাবো তোমায়,শব্দহীন নিঃস্বতাই দারিয়ে থাকবো তোমার নীরবতার আঙ্গিনায়।তোমার দু চোখে চোখ রেখে,ঝরাব নিসশব্ধ ধারায়।তুমি জানবে না আমি আছি খুব কাছাকাছি তমার।আমি সকল পথ পেরিয়ে,ঘুম হবো নিঃশব্দে তোমার দু চোখের পাতায়।সুখ সাগরে ভাসাবো তমায়,নীরব আনন্দ ধারায়।তুমি বুঝবে না আমি মিশে আছি তোমার ছায়ায়।

(১৬)তুমি হচ্ছ রাতের আকাশে নক্ষত্রের মতন।হৃদয় আকাশে জ্বলজ্বলে তোমার অবস্থান।বিবর্ণ হয়ে উঠে রঙ্গিন মুহূর্ত গুলো।বুকের গভির থেকে দিরঘসাস-কি করছ,কেমন আছো?
(১৭)আজ কেন মন এতো চঞ্চল? কেন হৃদয় জুরে এতো তোলপাড়? একি শুধু উন্মাদনা?

(১৮)তুমি চেয়ে দেখো আকাশ কতোটা বিশাল? এতো তোমার জন্য! এই মাটি-পানি-বাতাস-আগুন- সব ই তোমার জন্য!

(১৯)স্নিগ্ধ সকাল দেখিনা,তুমি আছো বলে।মায়াবী বিকেল কাছে টানে না,আছো তুমি তাই।আবেগি সন্ধায় মন ভরেনা,তোমার ইস্পরসের আশায়।রুপালী জোছনা উপভোগ করিনা,তোমাকে পাবো বলে।ক্লান্ত দুপুর আনন্দ দেই,তোমাকে ভেবে।বিষণ্ণ সুখে কাটে তোমার ই প্রতিক্ষায়।

(২০)দুপুরের নরম রোধ বা জোছনার ধোয়া কোন রাতে পিয়ানোতে হাত দিতেই, আশে চেনা কোন সুর।মেঘকে সুর করে তোমার কাছে যদি পাঠাতে পারতাম,এই পিয়ানোর সুরে উপলব্ধি করতে তুমি।এই সুর শুধু তোমার জন্যই।একান্তই তোমার।

(২১)দুটি চোখে চেয়ে থাকি কখন তুমি আসবে।চাদের মত সুন্দর মুখে মিষ্টি করে হাসবে।

(২২)রাতের অন্ধকার আলোয় তোমার ছবি আমার চারপাশ ঘিরে রাখে অপরূপ মগ্ধতায় ।

(২৩)তোমায় ভালবাসি তাই ছায়া মেঘ আমি হবো।যখন রোদ্দুরে তুমি হাঁটো।

(২৪)আমি সাগরের ডেউকে,হারিয়ে দিতে চাই,তোমার চুলের খেলুনিতে কিংবা তোমার পদতলে লুটিয়ে দিতে চাই, আকাশের সমস্ত তারার মিটিমিটি।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
প্রজাপতি মন হাহাহা কেউই বুঝতে না পারলেও আমি কিন্তু ঠিকই বুঝে ফেলেছি, আচ্ছা একটা কথা বলুন তো, নিজে যদি লিখতে নাই-ই পারেন তবে লেখা জমা দেওয়ার কি দরকার? মোবাইলের ক্ষুদে বার্তাকে যদি কেউ নিজের কবিতা বলে চালিয়ে দেয় প্রিয়তমা হয়তো খুশী হবে কিন্তু আমরা যে ভাই পাঠক আমাদের ঠকাবেন কি করে? পারলে নিজে থেকে কিছু লিখার চেষ্টা করুন। কিছু মনে করবেন না আমি শুধু একজন পাঠক হিসেবে আমার স্বাধীন মতামতটুকু প্রকাশ করে গেলাম।
ভালো লাগেনি ১৮ সেপ্টেম্বর, ২০১১
M.A.HALIM ভালো আরো ভালোর প্রত্যাশায়।
ভালো লাগেনি ১৭ সেপ্টেম্বর, ২০১১
এফ, আই , জুয়েল # ঘন কল্পনা গভীর বিষ্ফোরনে উৎসারিত হয়ে দুরে-বহুদুরে----, চিন্তার অচীন্তপুরে যেয়ে ক্লান্ত হয়ে ঝিরঝির করে ধরার বুকে ফিরে আসছে --- , এটিকে ভাবনার দোলায় দুলিয়ে অপরুপ সুন্দর কবিতা ।।
ভালো লাগেনি ১৭ সেপ্টেম্বর, ২০১১
সূর্য অবয়বটা দেখে যে কেউই ভড়কে যাবে। লাইনগুলো ভেঙ্গে লিখলে অনেকটা ভাল লাগতো। আর নাম্বারিং করাটা কেন? যেন গণ কবিতা ২৪জন মিলে লিখা হা হা হা । শুভ কামনা রইল।
ভালো লাগেনি ১১ সেপ্টেম্বর, ২০১১
মোঃ আক্তারুজ্জামান এটা কি করলেন বুঝতেই পারলাম না| তাই আপনার লেখাটা পড়াই হলো না|
ভালো লাগেনি ১১ সেপ্টেম্বর, ২০১১
মিজানুর রহমান রানা কি ভালবাস?চিঠি,গল্প,নাকি কবিতা?যদি চিঠি ভালবাস তবে-কুশল বার্তা নিয়ে সূর্য যাবে তোমার দুয়ারে,তুমি অস্ত যাবার আগেই পড়ে নিও।যদি গল্প ভালবাস তবে-ভালবাসার কিছু মধুর গল্প নিয়ে মেঘেরা যাবে দুপুরে তোমার উঠোনে তুমি বৃষ্টি নামার সাথে সাথে জানালাতা খুলে দিও।যদি কবিতা ভালোবাসো তবে-নিষ্পাপ পদ্য নিয়ে চাঁদ যাবে রাতে তোমার আকাশে তুমি অমাবস্যার আগেই আবৃত্তি কোরে ণীও।---ভালো লেগেছে। ধন্যবাদ ও শুভ কামনা।
ভালো লাগেনি ১০ সেপ্টেম্বর, ২০১১
Akther Hossain (আকাশ) ভালইত খারাফ কি !
ভালো লাগেনি ৮ সেপ্টেম্বর, ২০১১
মামুন ম. আজিজ ভালবাসার বাক্যময় উৎসরণ। কিন্তু ক্ষুধার অভাবে ক্ষুধার্ত। যদিও অনেকেই প্রেম ক্ষুধা নিয়ে লিখছে। সেরকম ধরে নিলাম
ভালো লাগেনি ৫ সেপ্টেম্বর, ২০১১
পন্ডিত মাহী কি যে বলি...
ভালো লাগেনি ৫ সেপ্টেম্বর, ২০১১

১৩ আগষ্ট - ২০১১ গল্প/কবিতা: ১ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪