নতুন যোদ্ধা

মুক্তিযোদ্ধা (ডিসেম্বর ২০১২)

নিয়াজ১২১
  • ১৬
  • ২৯
তুমি আছ কামান নিয়ে
আমি আছি একখানা বন্দুক নিয়ে !
তোমার আছে অনেক কামান
আমার আছে দেশের প্রতি আমরণ ভালোবাসা ।।
তাই বলছি তুমি না আমি একজন যোদ্ধা
কামান নিয়ে মানুষের দারিদ্রতা না পারা যায় জয়
আছে মানুষের অবক্ষয় ।।
দেশ কে সামনে নেয়ার
আমারাই নতুন যোদ্ধা
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
ওয়াছিম কবিতা পড়ে............... মনে হল, আরও অনেক কবিতা পড়তে হবে.......... আপনার! ভালো ভালো লেখকদের।
গাজী তারেক আজিজ ভাবটা সুন্দর ছিল, বেশি বেশি পড়ুন।
এফ, আই , জুয়েল # অনেক সুন্দর ।।
সিপাহী রেজা শুধু এটুকুই বলব যে 'বেশি করে পড়ুন।
তাপসকিরণ রায় ভালো লাগলো ছোট কবিতাটি,তবে এক-আধ জাগায় কমা-চিহ্ন'র প্রয়োজন ছিল বলে মনে হলো,দেখে নেবেন.
রোদের ছায়া সুন্দর একটা থিম বেছে নিয়েছেন তবে কবিতা আরও একটু গোছানো হলে ভালো লাগতো ......শব্দচয়নেও আরও মনযোগ দিন ...............অনেক শুভকামনা জানাচ্ছি ।
সূর্য কামানের সামনে বন্দুক হয়তো শেষ সম্বলটাই সিম্বলাইজ করছে। তার পর আমরন ভালবাসা এলো আকাঙ্খা হয়ে। "কামান নিয়ে মানুষের দারিদ্রতা না পারা যায় জয়" এই লাইনটা একটু ভেবে সাজালে ভাল হতো। ভাবনাটা বেশ ভাল। ভাল লাগা রইল আর আরো ভালো ভালো কবিতা পাওয়ার আশা রাখছি।
সুমন প্রথম চারটা লাইন সাবলীল তারপর একটু অগোছালো হয়ে গেছে, তবে ভাবনাটা খুব ভাল লাগল
নিলাঞ্জনা নীল ভালো লাগলো
নৈশতরী গতানুগতিক হয়েছে...।

১১ আগষ্ট - ২০১১ গল্প/কবিতা: ৩ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী