গর্ব আমার

গর্ব (অক্টোবর ২০১১)

সপ্নকুটির
  • ৩১
  • 0
  • ১৭৯
গর্ব আমার সোনার হরিণ
গর্ব ভরা আকাশ,
গর্ব আমার ছিনিয়ে নেয়া
সকল সর্বনাশ।

গর্ব আমার বিজয় বিছিল
গর্ব আশার আলো,
গর্ব আমার সোনালী দিন
মুছিয়ে সব কালো।

গর্ব আমার বারিষ ধারা
গর্ব গাছের ছায়া,
গর্ব আমার মায়ের আচল
বিছিয়ে সব মায়া।

গর্ব আমার যৌবনের টান
গর্ব ভরা বুক,
গর্ব আমার সবুজ মনে
ভাসিয়ে নেয়া সুখ।

গর্ব আমার ভোরের আলো
গর্ব সোনার ধান,
গর্ব আমার বাংলাদেশ
জুড়িয়ে যায় প্রান।

গর্ব আমার আগামী দিন
গর্ব গন্ধ মাটির,
গর্ব আমার চাঁদের আলোয়
সাজিয়ে স্বপ্নকুটির।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মামুন ম. আজিজ মাত্রা পরিপূর্ণ হলে এমন ছন্দ কবিতা পাঠে আরও ব্যাপক আনন্দ হত।
সপ্নকুটির সবাইকে অনেক অনেক ধন্যবাদ আমার লেখাটি পড়ে মন্তব্য করার জন্য. আপনাদের মতামত আমার আগামী লেখার অনুপ্রেরণা হয়ে থাকবে. ভালো থাকবেন সবাই. সবার জন্য রইলো শুভকামনা. :)
সপ্নকুটির @ মনির মুকুল ভাই, অনেক ধন্যবাদ আপনাকে. এমন গঠনমূলক সমালোচনা ই চাই আমি. আপনার কথাগুলো আমার আগামীদিনের লেখায় পাথেয় হয়ে থাকবে. শুভকামনা রইলো. ভালো থাকবেন ভাই. :)
সপ্নকুটির @ আসলাম ভাই, আপনাকে অনেক ধন্যবাদ. আসলেই সেইটা আমার বানান ভুল ছিল. ধরিয়া দেয়ার জন্য ধন্যবাদ. এডিট করার অপশন থাকলে এডিট করে দিতাম, ভালো থাকবেন, আবার ধন্যবাদ.
মনির খলজি সুন্দর ছন্দ তালে লিখা গর্ব নিয়ে লিখা কবিতা ভালো লাগলো ...শুভকামনা রইল !
মোঃ আক্তারুজ্জামান অনেক গর্বের কথা, ভালো লাগলো|
আসলাম হোসেন ছন্দে ছন্দে বেশ ভাল লাগল পড়ে আপনার কবিতাটি। তবে একটি শব্দের ত্রুটি আছে বলে মনে হল দেখে নিবেন...........>>>> বিছিল?
মনির মুকুল বেশ ভালো হয়েছে, তবে কোনখানে ৮+৫ আবার কোনখানে ৮+৬ মাত্রা এসেছে তাই ব্যবধানের স্থানগুলোতে একটু তালের ভিন্নতা আসে। চেষ্টা চলতে থাকুক। শুভকামনা রইল।
সূর্য সুন্দর, চটুল হয়েছে...........
সোহেল মাহরুফ দারুন। অনেক শুভ কামনা।

০৪ আগষ্ট - ২০১১ গল্প/কবিতা: ২ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪