অমর্ত্য প্রশ্ন (Rondelet)

নতুন (এপ্রিল ২০১২)

Dr. Zayed Bin Zakir (Shawon)
  • ১৯
  • ৩৯
***
কোনটা নতুন?
আমি না আমার আমিত্ব?
কোনটা নতুন?
যদি নাই পেলে কোন গুণ-
কেন তবে দিলে শর্ত?
ভালোবাসা যা অমর্ত্য?
কোনটা নতুন?

***
কেন এলে?
বল আমার কাছে কি চাও?
কেন এলে?
দিন সব গেল হেসে খেলে-
শান্তি হলো না তোমার তাও?
যা আছে সবই নিয়ে নাও!
কেন এলে?
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
বিষণ্ন সুমন জটিল চিন্তাশক্তির বহ্নিপ্রকাশ কবিতায় । ভালো লাগলো ।
comot-kar kobita subecca-o suvo kamona.……※
মামুন ম. আজিজ আরেকরকম নিরীক্ষণ
সূর্য শাওন তোমার সবচেয়ে যে ব্যাপারটা আমার ভাল লাগে তাহলো জানার আকাঙ্খা। এই যে আমরা লিখছি তবু একটা জায়গায় ঘুরেফিরে আবর্তিত হচ্ছি আর তুমি যে এক্সপেরিমেন্ট করছো তাতে অবাক এবং মোহিত হচ্ছি প্রতিনিয়ত..............................☼
রোদের ছায়া কোনটা নতুন? কবিতা না কবির কবিত্ব ? সত্যি নতুন কিছু শিখলাম এখনে এসে / আর কবিতা পছন্দে থাকলো..
Lutful Bari Panna শাওন, পুরোপুরি মোহিত
মনির খলজি জাকির ভাই, এবারও ভেবেছিলাম আপনার নতুনত্বের সৃষ্টিতে ইংলিশ মিশেলটাও পাব ...কিন্তু একটু বাতিক্রম....এবং বেশ ভালো লিখেছেন দ্বৈত সত্তার নতুন ধারণা নিয়ে ...শুভকামনা রইল !
খন্দকার আনিসুর রহমান জ্যোতি কোনটা নতুন? আমি না আমার আমিত্ব? কোনটা নতুন? // খুব জ্ঞানগর্ভ কবিতার উক্তি...যুগে যুগে এই আমিত্বের ব্যাখ্যা নিয়ে প্রশ্ন ছিল প্রশ্ন আছে হয়তো প্রশ্ন থাকবে......তবে শাওন ভাই আপনাকে ইদানিং পাচ্ছিনা ..... কবিতায় নতুন করে আপনাকে পেয়ে খুব ভালো লাগল তাই এ মূহুর্তে আমার আমিত্বে আমি ধন্য......ভালো থাকবেন শুভ কামনা রইল......
Sisir kumar gain সুন্দর কবিতা। শুভ কামনা কবি।
সেলিনা ইসলাম নতুন কিছু শেখা ও জানার যে স্পৃহা প্রতিনিয়ত আপনার মাঝে দেখছি তা নির্দ্বিধায় প্রমান করে জয়-পরাজয় নয় সৃষ্টিশীল আনন্দই আপনাকে বেশী সম্মানিত করে যা প্রতিটা লেখক ও কবি এর প্রধান ও একমাত্র বাসনা যা সবার মাঝে দেখা যায় না ...অভিনন্দন জানাই শুভেচ্ছা ও শুভকামনা নিরন্তর !

০১ ফেব্রুয়ারী - ২০১১ গল্প/কবিতা: ৭৪ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী