কবি হওয়া কি এতই সহজ !

নতুন (এপ্রিল ২০১২)

রোমেনা আলম
  • ২৪
  • 0
  • ৬৯
রাত জাগি ভোর হয় যন্ত্রনা বাড়ে
মরি প্রসব বেদনায়।

মনে প্রেম আছে আছে ভালোবাসা
দুঃখ আছে কষ্ট আছে আছে বড় আশা।
রাত জেগে বসে থাকি কবিতার আশায়
তবু হয় না কবিতা প্রসব, জাগে হতাশা।

বুকে ব্যথা আছে চিনচিন
আনন্দ বাজে রিনঝিন
রাত জাগি রোজ রোজ
কবি হওয়া কি এতই সহজ !

না হয় না হোক কবিতা না রাঙ্গুক সবিতা
ধরায় না ফুটুক ফুল বসন্ত কি আসেনা
বইয়ের পাতায় দেয়ালের ক্যালেন্ডারে
মানুষের মনে নতুন করে ক্ষণে ক্ষণে ???
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
সিয়াম সোহানূর না হয় না হোক কবিতা না রাঙ্গুক সবিতা ধরায় না ফুটুক ফুল বসন্ত কি আসেনা ---------- বসন্ত আসে বার বার, হাওয়ায় রাঙায় মন, এসো করি আয়োজন। ধন্যবাদ কবি।
অনেক অনেক ধন্যবাদ আপনাকে।
পাঁচ হাজার কবিতা হয়েছেতো এবং চমৎকার কবিতা হয়েছে।
ধন্যবাদ পাঁচ হাজার।
শেখ একেএম জাকারিয়া আমার কাছেও মনে হয় আমার কবিতা গুলি আমার সন্তনের মতো ।সত্যি কথাই বলেছেন বোন। শুভকামনা।
আপনি ঠিক বলেছেন ভাইয়া। প্রতিটি লেখাই তার সন্তানের মতো,লেখা যেমনই হোক। ধন্যবাদ আপনাকে।
বশির আহমেদ মনের ভাবনাগুলোকে সুন্দর কবিতার ফ্রেমে বন্ধী করেছেন । নতুন নতুন সৃষ্টির প্রত্যাশায় রইলাম ।
আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।
সালেহ মাহমুদ UNION ALL SELECT NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL# চমৎকার হয়েছে কবিতা। ধন্যবাদ কবিকে।
রবিউল হুসাইন আকাশ অনেক ভালো লাগলো। শুভ কামনা রইলো আপনার জন্য।
আপনাকেও অনেক ধন্যবাদ।
সাইফুল করীম কবিতা ভালো হয়েছে আপনার। তবে কবিতা কিন্তু জাদুবিদ্যাও ১ ধরনের......লেগে থাকুন্‌.........জাদুকর বা কবি যে কোন ১টা হয়ে যাবেন.........আপনার নাম ফেমিনিন কিন্তু প্রফাইলে ছোট শিশুর ছবি দেখছি......ব্যাপারটা বুঝলাম না।ব্যক্তিগত প্রশ্ন করলে বলার দরকার নেই্‌......শুভ কামনা।
ধন্যবাদ আপনাকে। বাচ্চাটার ছবি আমিই দিয়েছি।
Lutful Bari Panna অনুভুতির সুন্দর প্রকাশ...
তানি হক বুকে ব্যথা আছে চিনচিন আনন্দ বাজে রিনঝিন রাত জাগি রোজ রোজ কবি হওয়া কি এতই সহজ ! ....দারুন লিখেছ আপু!সত্যিই তো কবি হওয়াকি এতোই সহজ ..ধন্যবাদ ও সুভেচ্ছা .. :)
অনেক অনেক ধন্যবাদ আপু। শুভেচ্ছা আপনাকেও।
খন্দকার আনিসুর রহমান জ্যোতি মনে প্রেম আছে আছে ভালোবাসা দুঃখ আছে কষ্ট আছে আছে বড় আশা। রাত জেগে বসে থাকি কবিতার আশায় তবু হয় না কবিতা প্রসব, জাগে হতাশা। // খুব ভালো লাগল রোমেনা আপনার কবিতা....আসলেইতো কবির প্রসবের ফরাফলই তো কবিতা যথার্থই বলেছেন.....ধন্যবাদ আপনাকে....
আপনার মন্তব্যে আরো লেখার উৎসাহ পেলাম। ধন্যবাদ আপনাকে।

২৭ জুলাই - ২০১১ গল্প/কবিতা: ৭ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪