কল্পনা থেকে বাস্তবতায়

শুন্যতা (অক্টোবর ২০১৩)

জলধারা মোহনা
  • ১০
  • ১৬৬
কল্পনায়:
রংধনু রঙে আঁকা মুগ্ধতার নগরে..
আমরা দুজন স্বপ্ন দেখি সকল প্রহরে!

বাস্তবতায়:
ঘুণেধরা ছন্নছাড়া অসহ্য এই শহরে..
তুমি আমি ব্যস্ত থাকি ঘড়ির কাটা ধরে!

কল্পনায়:
আমাদের দুই হৃদয়ে অনন্তকাল ছন্দিত স্পন্দন..
একসাথে বাঁচবো বলে ভালোবাসার এত আয়োজন!

বাস্তবতায়:
তোমার লোহার হৃদয়ে আমার পাথর মন..
ভালবাসার খোলসে ঢাকা প্রাণহীন জীবন!

কল্পনায়:
রূপকথার পাতায় পাতায় অন্তহীন পূর্ণতা!

বাস্তবতায়:
সংসারের আনাচে কানাচে অহর্নিশ শূন্যতা!!
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এফ, আই , জুয়েল # কবিতার ধরন-----, এর প্রকাশরুপ----, কাব্যিক মান ---সবকিছুই মারাত্মক । ভাব আর ভাষার দিক থেকে এটি একটি অন্যরকম ষ্টাইলের লেখা ।।
মামুন ম. আজিজ বাস্তবতা আর কল্পনার মাঝে এক অদেখা পরিসরই শুণ্যতা.....আসলে সেটাই সুন্দর ফুটালে
কবিরুল ইসলাম কঙ্ক ভালো লাগলো । শারদীয়া এবং ঈদের প্রীতি ও শুভেচ্ছা ।
হিমেল চৌধুরী জীবনের কল্পনা আর বাস্তবতায় মিশেল কবিতা। ভালো লেগেছে।
সূর্য কল্পনার রঙিন ঘুড়ি বাস্তবে এসে কেটে যায়ইতো। তবু স্বপ্নগুলো পুরনো হলেও দেখতে ভালো লাগে। ভিন্নতর উপস্থাপনা ভালো লেগেছে।
খোন্দকার মোস্তাক আহমেদ তথাপিও ভালো লেগেছে !
রনীল N/A UNION ALL SELECT NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL# মোহনার লেখায় সবসময় যেমন গভীর অনুভূতির ছাপ এবং ব্যতিক্রমী এঙ্গেল দেখেছি, সেটি কিন্তু পেলামনা। আমার কাছে কিছুটা গতানুগতিক মনে হয়েছে স্টাইলটা।
রনীল ভাই, আজকাল নিজে লিখেই পরিতৃপ্তি আসেনা.. ব্যস্ততার অভিশাপেই বোধহয় :(
রোদের ছায়া ''কল্পনায়: রূপকথার পাতায় পাতায় অন্তহীন পূর্ণতা! বাস্তবতায়: সংসারের আনাচে কানাচে অহর্নিশ শূন্যতা!! '' এরচে বাস্তবতা আর কি আছে !! খুব সুন্দর । কবিতার এই স্টাইল টাও ভালো লাগলো ।
তাই? অনেক ধন্যবাদ :)
তানি হক কল্পনা এবং বাস্তবতার সংসারে শূন্যতা আর পূর্ণতার হিসাব নিকাশ ...বরাবরের মতই তোমার কবিতায় মুগ্ধ হলাম আপু :) ধন্যবাদ ও শুভকামনা রইলো ।
তানি আপু, ধন্যবাদ তোমাকে.. অনেক অনেক ভালোবাসা নিও :)
মিলন বনিক বাহ! কল্পনা আর বাস্তবের সুন্দর দৃষ্টান্ত....ভিন্ন স্বাদের ভিন্ন ধারার অনিন্দ্য সুন্দর কবিতা....খুব ভালো লাগলো....
আপনাকে অনেক ধন্যবাদ :)

১৪ জুলাই - ২০১১ গল্প/কবিতা: ৪৯ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী