লেখকের তথ্য

Photo
জন্মদিন: ৭ জুলাই ১৯৯৩
গল্প/কবিতা: ৪৫টি

সমন্বিত স্কোর

৬.০১

বিচারক স্কোরঃ ৩.৭৩ / ৭.০
পাঠক স্কোরঃ ২.২৮ / ৩.০

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের কোন সম্পাদনা ছাড়াই অথবা উপেক্ষণীয় সম্পাদনা সহকারে প্রকাশিত এবং কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী নয়।

keyboard_arrow_leftবৃষ্টি (আগস্ট ২০১২)

তারপর ভালোবাসা
বৃষ্টি

সংখ্যা

মোট ভোট ৫৭ প্রাপ্ত পয়েন্ট ৬.০১

জলধারা মোহনা

comment ৩৭  favorite ৪  import_contacts ৩,২০১
- গল্প শুনবে?

- শুনবো.. কিসের গল্প?

- বৃষ্টির গল্প

- এই মেঘলা দিনে বৃষ্টির গল্প কেন.. তারচেয়ে বরং উষ্ণ রোদ্দুরের গল্প বলো।

- দুজনের গল্পই বলি তাহলে..
অনেক অনেক দিন আগের কথা। পৃথিবীর তখন শৈশব চলছে। সেই নির্জন পৃথিবীর রাজপুত্রের নাম ছিল সূর্য। সে একলা একাই চালিয়ে যাচ্ছিল উষ্ণতার রাজত্ব। হঠাত্‍ একদিন...

- কি হল একদিন? বলো বলো!

- উত্তপ্ত পৃথিবীতে এলো এক মায়াবী রাজকন্যা..
তার জলজ স্পর্শে পৃথিবীতে ছড়িয়ে পড়ে স্নিগ্ধ শীতলতা। সূর্যের একচ্ছত্র আধিপত্য শেষ হয়। দুজনের মাঝে প্রথমে ছিল চাপা রেষারেষি...

- তারপর?

- তারপর ভালোবাসা! মাঝে মাঝে দেখা হয়ে যেত সূর্য আর বৃষ্টির.. ধীরে ধীরে মুগ্ধতা, ভালোলাগা এবং মৌন প্রণয়। একে অন্যকে জানাবার আগেই প্রকৃতি তাদের দূরে সরিয়ে দেয়। নিজস্ব সময়ের ব্যবধানে পালাক্রমে আসা যাওয়া দুজনের। ক্রমশ বদলে যেতে থাকে চারপাশ.. এককালের নির্জন পৃথিবীতে অজস্র প্রাণের ব্যস্ততা। এতকিছুর পরও বদলে যায়নি সূর্য আর বৃষ্টির আসা যাওয়া। আজও নিঃশব্দে ভালোবেসে যায় তারা।


- তবে কি ওরা একে অন্যের ভালোবাসার কথা জানতেই পারেনি?


- কে বললো জানতে পারেনি.. বৃষ্টি জানে সূর্যের ভালোবাসা কতটা উষ্ণ। আর সূর্যও জানে বৃষ্টির ভালোবাসা কতটা সিক্ত। তাই কখনও কখনও একসাথে দেখা যায় সূর্যের রোদ্দুর আর বৃষ্টির জলকনা.. জলে আর আগুনে উষ্ণশীতল সেই ভালোবাসার মিশ্রণে জন্ম নেয় রঙধনু। অবারিত আকাশে ক্ষণজন্মা রঙধনু তার সাতটি রঙ ছড়িয়ে জানিয়ে দেয় সূর্য আর বৃষ্টির ভালোবাসার গল্প।
আর সেই গল্প প্রজাপতির ডানায় ভর করে রূপকথা হয়ে আসে তোমার জন্য!

- আমার জন্য? তোমায় তার বিনিময়ে কি দেওয়া যায়.. ওই দেখো মেঘ ভেঙ্গে বেরিয়ে এসেছে সূর্য। বৃষ্টির ফোটাগুলো রোদ্দুর মেখে হলদে হয়ে গেছে। চলো চলো.. রূপকথার বিনিময়ে তোমায় রঙধনু উপহার দেবো!!

advertisement

advertisement

আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন

advertisement