মানবীর ময়ূরকণ্ঠী চোখ

প্রিয়ার চাহনি (মে ২০১২)

জলধারা মোহনা
  • ৩৯
  • ৪১
ছেলেটি অনেক দূরের পথ পেরিয়ে পা রাখে
চেনা শহরের রাস্তায়
মেয়েটি সেদিন ব্যস্ততার অভিনয়ে
ছটফট করে অস্থিরতায়..
অবশেষে একসাথে থাকা কিছুটা সময়
বহুদিন পর ফিরে পাওয়া নিশ্চিন্ত আশ্রয়;
ছেলেটি চোখ রাখে বিপরীতে থাকা পরিচিত চোখে
সেখানে আনন্দ রংধনু হয়ে কবিতায় রঙ মাখে!
বিষাদের জল হয়তোবা একলা দিনে বৃষ্টি নামায়..
সে চোখই রাতের শেষ প্রহরে স্বপ্নে ভাসে ভালবাসায়।
ছেলেটি জানে,
হাজার চোখের ভিড়েও সে ঠিকই
খুঁজে নিতে পারে এই একটি মানবীর চোখ!!!
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
আব্দুর রাজ্জাক বেশ সুন্দর একটি কবিতা, ভালো লাগলো
তাই? আপনাকে অনেক ধন্যবাদ:)
আহমেদ সাবের খুব সুন্দর কবিতা। এমন বিশ্বাস যদি থাকে, তবে "হাজার চোখের ভিড়ে" ছেলেটা ঠিকই খুঁজে পাবে "এই একটি মানবীর চোখ"।
ভাইয়া, ঠিকই বলেছেন.. ছেলেটিকে খুঁজে পেতেই হবে:) অনেক অনেক ধন্যবাদ আপনাকে:)
rakib uddin ahmed ....."ছেলেটি জানে, হাজার চোখের ভিড়েও সে ঠিকই খুঁজে নিতে পারে এই একটি মানবীর চোখ!!!" / সুন্দর কবিতা...../বেশ ভাল লাগল*****শুভেচ্ছা....।
ম্যারিনা নাসরিন সীমা হাজার চোখের ভিড়েও সে ঠিকই খুঁজে নিতে পারে এই একটি মানবীর চোখ!!! -মনের আবেগ জড়ানো চমৎকার একটা কবিতা । খুব ভাল লাগলো ।
sakil oti cho,otkar bakko binnas ebng sundor vabna miliye osadharon lekha
মিলন বনিক বাক্য বিন্যাস আর স্বতন্ত্র অনুভুতি সম্পন্ন কবিতা...খুব ভাল লাগল...
আহমাদ মুকুল ’প্রিয়ার চাহনি‘ সংকটে পড়ে কার যেন প্রিয়া লিখলো দারুন কবিতা। জানি না, হাজার চোখের মাঝে প্রিয় মানবীর চোখ খুঁজে নিতে পারা মানবটির কলমে এমন মধু ঝরে কি না?
ভাইয়া, আমার কেন জানি মনে হয় সেই মানবটির কলমে মধু ঝরবেনা:p অনেক ধন্যবাদ:)

১৪ জুলাই - ২০১১ গল্প/কবিতা: ৪৯ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী