বিদায় বেলার প্রতিক্ষা

অসহায়ত্ব (আগষ্ট ২০১৪)

প্রদ্যোত
  • ১১
  • ১৩
জান্তব শরীরটা আর
বয়ে বেড়াতে মন চাইছেনা
যখন অবধারিত নিয়তি হলো মৃত্যু
তখন কখনো কখনো আত্মঘাতী হয়ে উঠতে চায় মন
কী লাভ বেশিদিন বেঁচে
দিন যত গড়াচ্ছে মনে হচ্ছে
যত কাজ কর্ম সৃষ্টি সব অবান্তর
কেন এই প্রাণী দেহটা বয়ে বেড়াচ্ছি
প্রতি রাতে ঘুমাবার সময় ভাবি
স্বপ্নে স্বপ্নেই যেন বিলীন হয়ে যাই
আর যেন দেখতে না হয় কোনো প্রভাত
কিংবা হতাশাগ্রস্থ কোনো দিন
সব কেমন যেন এলোমেলো লাগে আজকাল
কবে আসবে সেই শুভক্ষণ
যখন জান্তব শরীরটাকে জানাবো বিদায়
কবে আসবে সেই সকাল
যখন কারো ডাকেই ভাঙ্গবে না ঘুম
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
ওয়াহিদ মামুন লাভলু খুব ভাল লাগল। শ্রদ্ধা জানবেন।
অনেক অনেক ধন্যবাদ ... শুভকামনা ... ভালো থাকবেন
সজল চৌধুরী ভালো চেষ্টা। শুভকামনা।
অনেক অনেক ধন্যবাদ ... শুভকামনা ... ভালো থাকবেন
দীপঙ্কর বেরা Hotashar chhobi besh bhalo laglo
ধন্যবাদ ... হতাশার ছবি ভাললাগলে তা হতাশাগ্রস্থের জন্য করুণ ... শুভকামনা রইলো ...
Ishaque Javed আমি বুঝলাম আপনার অসহায়ত্ব
বুঝে কি লাভ ... নিজের অসহায়ত্ব অন্যের কাছে প্রকাশ করা ঠিক না ... আবার সহমর্মিতাকেও কেমন ভিক্ষা ভিক্ষা মনে হয় ... ধন্যবাদ ... শুভকামনা রইলো ...
আখতারুজ্জামান সোহাগ প্রচণ্ড রকমের হতাশা যখন মানুষকে দিশেহারা করে তখন বোধ হয় মনে মনে নিজের মৃত্যু কামনা করা ছাড়া আর কিছু করার থাকে না। কারো জীবন যেন এ রকম হতাশায় নিমজ্জিত না হয়- এই কামনা। কবির জন্য শুভকামনা।
"প্রচণ্ড রকমের হতাশা যখন মানুষকে দিশেহারা করে তখন বোধ হয় মনে মনে নিজের মৃত্যু কামনা করা ছাড়া আর কিছু করার থাকে না। কারো জীবন যেন এ রকম হতাশায় নিমজ্জিত না হয়- এই কামনা।" ... ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ... জীবন সংগ্রামে বিপর্যস্ত হলেও আপাতত আত্মহননের পথে যাচ্ছি না ... শুভকামনা চিরন্তন ...
মোজাম্মেল কবির মানুষের নিশ্চিত পরিণতি বড়ই নির্মম... আসা যাওয়ার মাঝে সত্যিই শুধু অসহায় যন্ত্রণা... ভালো লেগেছে।
অনেক অনেক ধন্যবাদ ... শুভকামনা ... ভালো থাকবেন
মহসিন মিজি এক অসহায়ের মৃত্যুকে বরণ করবার আকুলতা....। সুন্দর কথামালায় কাব্যগাঁথা। ভালো লাগলো। ধন্যবাদ লেখককে।
অনেক অনেক ধন্যবাদ ... ভালো থাকবেন ... শুভেচ্ছা ও ভালবাসা নিরন্তর ...
এশরার লতিফ আজকে পান্না ভাই একটা ব্লগ লিখেছেন যেখানে জীবনানন্দের 'আত্মঘাতী ক্লান্তি'র প্রসঙ্গ আছে. এই কবিতায় সেই 'আত্মঘাতী ক্লান্তি'র আঁচ পেলাম. ভালো লাগলো.
অনেক অনেক ধন্যবাদ বস ... কোথায় জীবনান্দ আর কোথায় আমি ... আপনাদের যে সমাদর পাই, তাতেই আমার জীবন আনন্দে ভরে ওঠে ... ভালো থাকবেন ... শুভেচ্ছা, শ্রদ্ধা ও ভালবাসা নিরন্তর ...
সাদিয়া সুলতানা প্রতি রাতে ঘুমাবার সময় ভাবি স্বপ্নে স্বপ্নেই যেন বিলীন হয়ে যাই......সত্যি তবু আমি মৃত্যুর কথা ভাবিনা। কেন যেন আশায় থাকি। প্রভাতটা আরও সুন্দর হবে। আপনার লেখা আগে পড়িনি। আপনি নিয়মিত লিখছেন। সময় করে আগেরগুলো পড়তে শুরু করবো। লেখার গভীরতা আর ভাব থেকে শেখার লোভ যে বড়! শুভকামনা।
"আমি মৃত্যুর কথা ভাবিনা। কেন যেন আশায় থাকি। প্রভাতটা আরও সুন্দর হবে। আপনার লেখা আগে পড়িনি। আপনি নিয়মিত লিখছেন। সময় করে আগেরগুলো পড়তে শুরু করবো। লেখার গভীরতা আর ভাব থেকে শেখার লোভ যে বড়!" ... অজস্র ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ... জানিনা শেখার কিছু পাবেন কিনা তারপরও আমার আগের লেখা পড়ার আমন্ত্রণ রইলো ... ভালো থাকবেন ... ভালবাসা ও শুভকামনা নিরন্তর ...
আফরান মোল্লা অনেক ভালো লাগল।শুভকামনা রইল।
অনেক অনেক ধন্যবাদ ... শুভকামনা ... ভালো থাকবেন

৩১ জানুয়ারী - ২০১১ গল্প/কবিতা: ৫৯ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪