তবুও আমি গর্বিত

গর্ব (অক্টোবর ২০১১)

আসলাম হোসেন
  • ১০৯
  • 0
বিদ্যুৎ চমকে চারদিকে আলোকিত করে
তলপেটে লাথি মেরে বেরিয়ে এলি খোকা।
আত্ম চিৎকার দিয়ে জানিয়ে দিলি তোর উপস্থিতি।
গর্বে বুকটা উদ্বেলিত হল।

কোল জুড়ে এসেছে বাবু
মা-মা-মা বলে ডাকবে এ আমার গর্ব
সময়ের সাথে পাল্লা দিয়ে তোর এগিয়ে চলা
একের পর এক তোর ফার্স্ট ক্লাস রেজাল্ট
আমাকে করে গর্বিত।

সময়ের পরিক্রমায় আজ তুমি প্রাপ্তবয়স্ক
না জানিয়েই আজ তুমি চার পায়ে এসে হাজির
নির্বাক আমি, আমার এ জগত।

তবুও আমি গর্বিত তোমার সফলতার জন্য।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
সূর্য আমরা বেশ কয়েকজন আছি যাদের টার্গেট থাকে সবগুলো লেখা পড়ার। দেরিতে আসার জন্য আবার কিছু মনে করো না ভাই।
আসলাম হোসেন @ সূর্য >>> আপনার সুন্দর একটি মন্তব্যর জন্য আপনাকে ধন্যবাদ। শেষ সময় এসে এত মন্তব্য পড়বে আমার কবিতা তা আমি ভাবতে পারিনি।
আসলাম হোসেন @ হোসেন মোশাররফ >>> আপনার ভাল লাগার কথা শুনে আমার ভাল লাগল।
আসলাম হোসেন @ Monir Khalzee >>> মা তার চিন্তা চেতনাকেই বড় করে দেখে না। সে দেখে কিভাবে তার সন্তান সুখে থাকতে পারে। একে বলে মা। ধন্যবাদ আপনার গুরুত্বপূর্ণ মতামতের জন্য।
সূর্য কষ্ট বুকে চেপেও সন্তানের সাফল্যে, প্রাপ্তীতে একমাত্র মাই হাসতে পারেন। সুন্দর কথামালা.........
হোসেন মোশাররফ ভাল লাগল .........
মনির খলজি সবসময় মায়ের গর্ব সন্তানে ....মা তার প্রাণ দিয়ে হলেও সন্তানের সুখেই সুখী ....আর সে সন্তান তার কতটুকু দায়িত্ব করলো মা তা নিয়ে ভাবেন না ! ঠিক তেমনও মাতৃভূমির প্রতিও তার সন্তানেরা কি করল ...মা তার অপক্ষায় নেই ....কবিতার থীম খুব সুন্দর !...শুভকামনা রইল !
আসলাম হোসেন @ আহমাদ মুকুল >>> আপনার মন্তব্যর কোন প্রসংশা করে তার মূল্যায় করা যাবে না। ধন্যবাদ আপনাকে।
আসলাম হোসেন @ তানিম ইশতিয়াক >>> আপনার মন্তব্যর মাঝে একপ্রকার অনুপ্রেরণা আছে যা থেকে আমাকে লিখতে উৎসাহ জাগায়।
আসলাম হোসেন @ রুমঝুম >>> ধন্যবাদ আপনার গুরুত্বপূর্ণ মতামতে জন্য। অনেক দেরী হয়ে গেল আপনাদের মন্তব্যের উত্তর দিতে।

১০ জুলাই - ২০১১ গল্প/কবিতা: ৩ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী