আমরা

শ্রম (মে ২০১৫)

মোহাম্মদ ওয়াহিদ হুসাইন
  • ১৭
শ্রমের হাটে আমরা আসি
হয়ত বাঁচার তরে,
আমরা সকল কিছুর নিচে
ভাবছ কেমন করে?
দাম কিছু নেই নাম কিছু নেই
মানের দিকে ছোট,
আমরা থাকি পায়ের নিচে
তোমরা মাথায় ওঠো।
তোমাদের এই বিশ্ব গড়ার
আমরা জোগাই বল,
সাধের ভুবন গড়িয়ে দিতে
খাটছি অবিরল।
মান সম্মান অর্থ তোমার
শক্তি বিশাল, ভাবো,
আমরা দুহাত গুটিয়ে নিয়ে
যখন সরে যাব
তখন তোমার বিশ্বভূবন
গুঁড়িয়ে যাবে পড়ে,
কোন ক্ষমতায় তখন তুমি
পারবে নিতে গড়ে?
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
নেমেসিস সহজ সাবলীল ভাষায় লেখা চমৎকারকবিতা।
নাসরিন চৌধুরী খুব সুন্দর লিখেন আপনি। বেশ ছন্দ নিয়ে পড়লাম। শুভেচ্ছা ও শ্রদ্ধা জানবেন।
ফেরদৌসী বেগম (শিল্পী ) খুব সুন্দর কবিতা লিখেছেন হুসাইন ভাই। কবিতায় ভোট সহ অনেক অনেক শুভকামনা রইলো।
নাইমুল খান চমৎকার কবিতা ! খুব ভাল লাগল । ভোট দিয়ে গেলাম ।
জসীম উদ্দীন মুহম্মদ খুব সুন্দর লেখা। শ্রমের গুরুত্ব তুলে ধরা হয়েছে। অভিনন্দন।
এস আহমেদ লিটন বেশ ভাল । শুভকামনা। ভাল থাকুন।
তানি হক দারুন লিখেছেন ভাইয়া. সালাম রইলো.
মোহাম্মদ সানাউল্লাহ্ কবি ভাইয়া, এখন যে টাকার ক্ষমতাই বেশী গো । টাকার কাছে আমরা দিন কে দিন দুর্বল হয়ে যাচ্ছি । চমৎকার ছন্দময় কবিতা, খুব ভাল লাগল , তাই ভোট দিয়ে গেলাম ।
হাসনা হেনা তখন তোমার বিশ্বভূবন গুঁড়িয়ে যাবে পড়ে, কোন ক্ষমতায় তখন তুমি পারবে নিতে গড়ে? সুন্দর লিখেছেন। অনেক ধন্যবাদ।
গোবিন্দ বীন তখন তোমার বিশ্বভূবন গুঁড়িয়ে যাবে পড়ে, কোন ক্ষমতায় তখন তুমি পারবে নিতে গড়ে?ভাল লাগল,পাতায় আমন্ত্রন রইল।

০৪ জুলাই - ২০১১ গল্প/কবিতা: ৫৭ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী