নিজ বন্ধু

বন্ধু (জুলাই ২০১১)

মোঃ মুস্তাগীর রহমান
  • ৬০
  • 0
  • ১৩৪
অজানা যাত্রা,
নিঃশ্বাসে বিষ,
অন্ধকার বাস!
মনে হয়,
কিছু নেই পাওয়ার।
তবু চলেছি,
দিক ভ্রষ্ট
গন্তব্যহীণ ঠিকানাই।

কেউ নেই পাশে,
না ছেলে,
না মেয়ে,
কী বৌ!

আত্বীয়-অনাত্বীয়
স্বজন!
সব আজ
বিয়োজণ!
বুঝেছি,
সময়ের ব্যবধান-
সবাই গেছে সরে,
দূর,বহু দূরে!

জেনেছি,
আপনের (নিজ) বন্ধু,
আপনের(নিজ) চেয়ে
বড়;
কেউ নেই!
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
রোহান শিহাব অনেক কঠিন চিন্তার কবিতা । বুঝতে সময় লাগলো । তাই পছন্দ করে নিলাম ।
পরবাসী আত্তীয়-অনাত্তিও দের মাঝে যখন সত্যিকারের বন্ধু পাওয়া যায়না তখন নিজেকেই বন্ধু ভাবতে হয়। খাটি কথা লেখেছেন ।
হোসেন মোশাররফ প্রত্যেকের জীবনেই এমন একেকটা সময় আসে যখন সে নিজেকে নিয়েই বড় বেশি ভাবে / আর সবার জীবনেই তা ঘটে - এটা অভিমানের কথা ....আপনার কবিতা ভাল হযেছে ( কিন্তু মানুষ বাঁচে সবাইকে নিয়েই, এমন অভিমান পরিহার করাই বান্ছনীয়)
সেলিনা ইসলাম আপনার চেয়ে বড় আসলেও কেউ নেই একদম বাস্তব কিছু কথা আপনার নতুন ধারার কবিতয় পেলাম । ভাল লাগল । ধন্যবাদ ।
বদরুল আলম aponer cheye shotti boro keu nai,cheka khaile shobai tai bujhe vai.amio shetai bujhsi.
আহমেদ সাবের "আপনের (নিজ) বন্ধু, আপনের(নিজ) চেয়ে বড়; কেউ নেই!" - গভীর দর্শন। সুন্দর কবিতা।
মোঃ মুস্তাগীর রহমান মামুন ম.আজিজ,ধন্যবাদ তোমাকে......
মোঃ মুস্তাগীর রহমান সাইফুল্লাহ্,ধন্যবাদ!সুন্দর মন্তব্য করার জন্য.....

২৯ জানুয়ারী - ২০১১ গল্প/কবিতা: ৩৫ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪