মা

মা (মে ২০১১)

মোঃ মুস্তাগীর রহমান
  • ২৭
  • 0
  • ৬৪৮
মা হওয়া সহজ নয়;
মা হতে হলে,
অনেক কষ্ট সইতে হয়।

মা হওয়া সহজ নয়!

মায়ের মঝেই রয়েছে মা,
সন্তানের পিতা!
মা বড় ধন্য,
নয় সে নগন্য।
মা মোদের,
সকলের প্রিয়।
এক্স এক্স মায়ের পূর্ব সত্ত্বা
এক্স ওয়াই বাবার..
এ দু’নিয়ে থাকে মা
মা’ তা সবার।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মিজানুর রহমান রানা সাদামাটা ভাষায় সহজ-সরল বর্ণনায় চমৎকার ও নান্দনিক কবিতা। আপনার এগিয়ে যেতে মানা নেই। -----রানা।
প্রজ্ঞা মৌসুমী 'মায়ের মাঝেই রয়েছে মা/ সন্তানের পিতা!" বাহ বেশ বললেন। এভাবে তো ভাবিনি। আপনার ভাবনা অন্যরকম। ভালো লাগল। শুভ কামনা।
আহমেদ সাবের আপনার আগের কবিতাটার চেয়ে এটা ভাল লাগলো।
Rahul Hasan ভালো হয়েছে আরো ভালো করতে হবে
ফাতেমা প্রমি পিচ্চি একটা scientific কবিতা..অন্য কারো হলে বলতাম বেশ ভালো লাগলো..যেহেতু আপনার আরো একটি কবিতা(অসাধারণ ) একটু আগে পড়েছি তাহলে এটাকে কেন ভালো বলতে যাব?? আপনি পারেন-তাহলে কেন এমন লিখবেন??!!খুব বিরক্ত লাগলো...
সুমননাহার (সুমি ) অন্নেক সুন্দর হযেছে
বিষণ্ন সুমন ভালো লিখেছেন, তবে কবিতার ছায়ায় বেড়ে উঠা এক টুকরো লিখা মনে হলো. আপনি চাইলে এটায় পূর্ণতা দিতে পারতেন. আশা করি পরেরবার সম্পূর্ণই কিছু পাব.
মোঃ মুস্তাগীর রহমান Muzahidul ইসলাম,প্রথমে তোমাকে ধন্যবাদ জানাই,তুমি কষ্ঠ করে হলেও আমার কবিতা পড়েছে।.............একটা কবিতার ভালো মন্দ বিচার আগে ঠিখ করতে হবে,সেটি কবিতা হয়েছে কিনা আর কবিতা হযেছে কিনা সেটা জানতে হলে আগে জানতে হবে,কবিতা কাকে বলে,কবিতা কত ধরণের, কবিতার কতটা স্তোবক থাকে,কবিত লিখার পদ্ধতিটা কী ইত্যাদি।.........যদি তুমি আমার কবিতাটিকে কবিতা বল,তাহলে বলব,আমার কবিতাটি বোঝার মত তোমার বোধ নেই।আর যদি বল কবিতা হয়নি আর কোন কথা নেই........

২৯ জানুয়ারী - ২০১১ গল্প/কবিতা: ৩৫ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪