বিন্দু-বাসিনী

মুক্তির চেতনা (মার্চ ২০১২)

রোদেলা শিশির (লাইজু মনি )
  • ৪১
বিন্দুবাসিনীর দেশে গিয়েছিলাম অবশেষে,
দেখলাম............,
এক টুকরো শিশির ,
নিশির ছায়ায় গেঁথে চলেছে তার সন্ধ্যা প্রদীপের সমাপনী কাব্য-কথন ।
ফিরে আসার সময় আমায় বলল ,
পথিকের বেশে কে এসে দাঁড়ালে দুয়ারে আমার , বন্ধু .........?
বললাম , না ।
অচেনা পথিক আমি ,
অজানা পথের পরিচিত যাত্রী ।
মুক্তি দেখেছি , তাই অসীমের পথে চলেছি
অনন্তকাল ................।।
তুমি ও এস...
বিন্দুবাসিনী ,
সিন্ধুর উত্তাল জাগরণের বুকে ভাসাও মরণ ভেলা ।
মুক্তি আসবেই ......।।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
রওশন জাহান এই মেয়েটা এত চমৎকার লিখে কি করে ! প্রতিটি কবিতায় মানসম্পন্ন । এতদিন শুধু প্রোফাইলে কার্টুনের ছবি দেখেছি। যাক এবার মেয়েটার সত্যিকারের ছবিটাও দেখা হল !
হা ...হা....হা.... ! কার্টুনের ছবিটা চমৎকার না ......? কার্টুনের ছবিটা আমার ভিষণ পছন্দের ......! কবিতা সম্পর্কে একটু বেশি-ই বোধহয় বলে ফেললেন ......! শুভ কামনা অনেক ...।
মৃন্ময় মিজান বাহ্ বেশ ভাল লাগল। সুন্দরম।
শুভেচ্ছা অফুরন্ত ..................।
খন্দকার নাহিদ হোসেন ইহা একটা সুন্দর কবিতা বলতেই হচ্ছে। ও "মুক্তি দেখেছি , তাই অসীমের পথে চলেছি" লাইনটা কেমন জানি লাগলো......চলছি হলে কেমন হতো? যাইহোক, ভালোলাগা জানিয়ে গেলাম।
চলছি কথাটি ব্যাকরণ-সম্মত বটে ..... কিন্তু স্বাধীন মনের অভিব্যক্তি-টুকু প্রকাশ করার স্থান তো ওই একটাই ...! তাই ইচ্ছার বিরুদ্ধে ব্যাকরণের নিয়ম-নীতি নিয়ে মাথা ঘামাই না ....... ! শুভেচ্ছা রইলো নিরন্তর .....!
হোসেন মোশাররফ এক টুকরো শিশিরের অভিনন্দন রইল.......
চমৎকার মন্তব্য......। ধন্যবাদ ও শুভ কামনা রইলো আপনার প্রতি...।।
সাজিদ খান সহজ কাব্য ভাষায় কঠিন একটা ভাব তুলে এনেছেন ।ভাললাগলো
জেনে খুশি হলাম ...! শুভেচ্ছা রইলো .....!
প্রজাপতি মন তুমি ও এস... বিন্দুবাসিনী , সিন্ধুর উত্তাল জাগরণের বুকে ভাসাও মরণ ভেলা । মুক্তি আসবেই ......।। অনেক সুন্দর হয়েছে কবিতাটি, আমি আসছি একটু অপেক্ষা করো .
মোহাম্মদ ওয়াহিদ হুসাইন ................... ছোট্ট সুন্দর একটা কবিতা, ভাব আছে, ভাবনাও আছে, ভাল লেগেছে। শুভেচ্ছা জানবেন।
Sisir kumar gain অনেক সুন্দর কবিতা। শুভ কামনা।
সুমননাহার (সুমি ) সিন্ধুর উত্তাল জাগরণের বুকে ভাসাও মরণ ভেলা কেন অপু এটাতো মুক্তার ভেলা ও হতে পারতো মরণ ভেলা কেন? লিখার সারি ও কথা আমার ভালো লেগেছে.
কাদম্বিনী মরিয়া প্রমাণ করিল যে সে মরে নাই ..... ! মরতে না পারলে বাঁচার মত বাঁচা যাবে না রে আপু.......!
মাহ্ফুজা নাহার তুলি অজানা পথের পরিচিত যাত্রী ।.....আমরা সবাই তাই...........
বিন্দুবাসিনীর দেশে আমন্ত্রণ রইলো আপু.....!

০৩ জুন - ২০১১ গল্প/কবিতা: ২১ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী