ভিক্ষুক

ক্ষুধা (সেপ্টেম্বর ২০১১)

রোদেলা শিশির (লাইজু মনি )
  • ৮০
  • 0
একটা মুঠো ভাত দেনা মা ভিক্ষা করে ফিরি ,
ক্ষিদের জ্বালায় জ্বলছে উদর আর সহেনা দেরি ।
পরনেতে জোড়া তালির ছেড়া বসনখানী ,
একটা মোটে পয়সা তো নেই ঔষধ কিনে আনি ।
নরবড়ে ঐ ঘরখানা মো্র খরে ছাওয়া ধন ,
রোদ-বৃষ্টি-ঝড়-আর প্লাবন নিতুই আপনজন ।
পথ্য ! কেনার সামর্থ নেই পাইনা খেতে ভাত ,
অনাহারে ভীষণ ক্ষুধায় কাটে দিবস রাত ।
সারা দিনের দ’মুঠো চাল, চড়াই ভাঙ্গা হাড়ি ,
তাতে আবার কুকুর বেড়াল কাকের কারাকাড়ি ।
চারিদিকে কষ্ট ক্লেশ আর সবার অবহেলা ,
চোখের স্রো্তে বণ্যা নামায় দারূন ক্ষুধার জ্বালা ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
রোদেলা শিশির (লাইজু মনি ) সুরাইয়া হেলেন : আপনার ভালবাসাটুকু আমি সযত্নে কুড়িয়ে নিলাম . আর নীল আকাশের মেঘের খামে ধন্যবাদের উপঢৌকন পাঠিয়ে দিলাম . ভালো থাকবেন .
ভালো লাগেনি ২৭ সেপ্টেম্বর, ২০১১
ডাঃ সুরাইয়া হেলেন আপনার লেখায় জসীমউদ্দিনকে আবার খুঁজে পেলাম ।আমার আর আপনার ভাবনা একদম মিলে গেছে!ভালো লাগা রেখে গেলাম,সেই সাথে শেষ সময়ের প্রাপ্তি ভোট। শুভকামনা ।
ভালো লাগেনি ২৭ সেপ্টেম্বর, ২০১১
রোদেলা শিশির (লাইজু মনি ) নিরব ; brother , অবশেষে পড়লেন তাহলে ? ধন্যবাদ .
ভালো লাগেনি ২৫ সেপ্টেম্বর, ২০১১
নিরব নিশাচর .......................... আসমানীর কবিতার কথা মনে পরে গেল... সত্যিই সুন্দর লিখেছেন...
ভালো লাগেনি ২৫ সেপ্টেম্বর, ২০১১
রোদেলা শিশির (লাইজু মনি ) রানা ভাই : কিসের জন্য ধন্যবাদ ? শান্তির ক্ষুধা , সুস্থতার ক্ষুধা , চিন্তাহীন সুন্দর জীবনের ক্ষুধা , মানুষের অপ্রাপ্তির শূন্যস্থান গুলো যদি পূরণ করা যেত ..... ! কষ্টের নোনা জলে যদি আর না ভাসত কারো দৃষ্টি ! তাহলে পরম তৃপ্তি নিয়ে গ্রহণ করতাম আপনার ধন্যবাদের ডালি. vishon আক্ষেপ করে বলতে ইচ্ছা করে , হায় ! বিধাতা তোমার সৃষ্টির ক্রন্দন ধ্বনি এতই মধুর লাগে তোমার কাছে ? please ..... প্রভু মুছে দাও মানুষের কষ্টগুলো .
ভালো লাগেনি ২৪ সেপ্টেম্বর, ২০১১
মিজানুর রহমান রানা ধন্যবাদ লাইজু আপু, অনেক অনেক শুভ কামনা থাকলো।
ভালো লাগেনি ২৪ সেপ্টেম্বর, ২০১১
রোদেলা শিশির (লাইজু মনি ) obaydul hoque : ঠিক তাই ! আত্ম নং বিদ্ধি . অনেক ধন্যবাদ .
ভালো লাগেনি ২২ সেপ্টেম্বর, ২০১১
রোদেলা শিশির (লাইজু মনি ) ম্যারিনা নাসরিন সীমা : thank you .
ভালো লাগেনি ২২ সেপ্টেম্বর, ২০১১
ম্যারিনা নাসরিন সীমা চমৎকার ছন্দবদ্ধ কবিতা । খুব ভাল লাগলো ।
ভালো লাগেনি ২২ সেপ্টেম্বর, ২০১১
ওবাইদুল হক এ মনে কারে আর করব অনাদন আমি। তো হয়নী এখনো আমার মতন । দিনের কাছে কত আর আমি আমারে চিনি ।
ভালো লাগেনি ২১ সেপ্টেম্বর, ২০১১

০৩ জুন - ২০১১ গল্প/কবিতা: ২১ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী