বন্ধু তোমাদের একজন

বন্ধু (জুলাই ২০১১)

রোদেলা শিশির (লাইজু মনি )
  • ২৯
  • 0
বন্ধু, আমি ভেনিসের মান্যবর ব্রাবানশিউয়ের কন্যা ডেসডিমোনা নই,
অরণ্য লালিতা প্রকৃতি দুহিতা কপালকুণ্ডলা কিংবা শকুন্তলা ও নই,
নই কোন বানভাসি দীনহীন কাঙ্গালি চরণের ভাগ্য বিরম্বিতা ভগ্নী ।
আমি সিংহল দ্বীপ বাসিনী সৌন্দর্যের অমরাবতী নই বন্ধু,
সীতা, রাধিকা, সিরি, কিংবা জুলায়খা ও নই,
নই ঈন্দ্রের অপ্সরী অথবা সর্গ ভ্রষ্ট কোনএক কর্দমাক্ত মানবী,
শ্রীকান্তের রাজলক্ষী, মধুসূদনের প্রমীলা ও আমি নই,
নই কোন ইরানী তুরানী বালিকা।
আমি হৈমু জোহরা মৃণাল।
আমি বিন্দুকে নিয়ে ভাবি।
আত্মজয়ের সংগ্রামে নীরব বিদ্রোহী যারা , আমি তোমাদেরই একজন।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
সেলিনা ইসলাম অসাধারন সব উপমা ! মনে হল বন্ধুত্ব বরনে বড়সড় একটা পরিক্ষা দেয়া...ভাল লিখেছেন । জানি না আমি আবার চশমিশ না (চশমা পড়িনা) আমার কাছে চশমা ছাড়াই যেমনটা লেগেছে তাই লিখলাম । :) যে ভাল লিখে সেও বলে আমি ভাল লিখি আবার দেখা যায় যে খারাপ লেখে সেও বলে আমি ভাল লিখি কিন্তু সত্যিকার ভাল যে লেখে সে বলে ভাল লেখার চেষ্টায় আছি ...।আমি আসলে এত কঠিন কিছু বুঝিনা । আমি বুঝি যা আমার ভাল লাগে যা আরও দশজনে ভাল বলে । ধন্যবাদ ।
খন্দকার নাহিদ হোসেন বলতেই হচ্ছে আপনি ভালো লেখেন। ভালো লাগলো আপনার কবিতা।
রোমেনা আলম হ্যা অসাধারণরই লাগলো।
শাহ্‌নাজ আক্তার পছন্দের তালিকায় নিলাম ,, আর এত ভালো লেগেছে যে অসাধারণ পেলেন .....
রোদেলা শিশির (লাইজু মনি ) আমি জানি আমি সব সময়ই ভালো লিখি , আসলে.... ব্যাপার হলো কি .......! পাঠকদের চশমার power জনিত সমস্যার কারণে লেখাটি এক এক রকম লাগে . don't mind pls ....fun ...করলাম....!
সূর্য উপমার ভারে ভারাক্রান্ত হয়ে শুরু, তার পর যখন বললে "আমি তোমাদেরই একজন" তখন আর কি বলব। (আমি বিখ্যাত কেউ নই// আমি বিন্দুকে নিয়ে করি মাতম// জয়ের সংগ্রামে বিদ্রোহী যারা/ আমি তাদেরই একজন> কবিতাটা এই চারলাইনেই হয়)
আবু ওয়াফা মোঃ মুফতি আমজনতার একজন হতে পারা অনেক বড় বিষয় - ভালো লাগলো |
সাইফ চৌধুরী নই ঈন্দ্রের অপ্সরী অথবা সর্গ ভ্রষ্ট কোনএক কর্দমাক্ত মানবী, শ্রীকান্তের রাজলক্ষী, মধুসূদনের প্রমীলা ও আমি নই, নই কোন ইরানী তুরানী বালিকা। খুব ভালো লিখেছেন। শুভেচ্ছা কবিকে। ধন্যবাদ।
মোঃ আক্তারুজ্জামান আত্মজয়ের সংগ্রামে নীরব বিদ্রোহী যারা , আমি তোমাদেরই একজন- এরকম একটা কবিতা আমার দ্বারা কখনই লেখা সম্ভব হবে না| আপনার জন্য অনেক অনেক অনেক শুভ কামনা রইলো|
উপকুল দেহলভি অনেক ভালো লাগলো, এগিয়ে যান আলোকিত আগামীর পথে, শুভ কামনা রইলো.

০৩ জুন - ২০১১ গল্প/কবিতা: ২১ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪