বাংলার রূপ

বাংলার রূপ (এপ্রিল ২০১৪)

নিলাঞ্জনা নীল
  • ১৭
  • ২১
বাংলার মাটি পরম শান্তির
এ মাটির প্রতিটি কনায় প্রেম গান গায়
বাংলার রূপে যার মন মজেছে
সে জানে কি সুধা এ বাংলার ।।

বাংলার প্রতি প্রান্তরে মিশে
আমার প্রানের স্পন্দন
ধূলিকনা যেন বলে বলে যায়
অভিমানে ভরা ক্রন্দন ,।।

বাংলার আকাশ পরম আদরে
আগলে রেখেছে স্নেহে
সুশীতল বায়ু স্নিগ্ধ করেছে
কুঁড়েঘরে কিংবা গেহে ।।

বাংলাকে ভালবেসে বেঁচে উঠি
মরিও তার বিরহে
অনুভূতির সুনীল সায়রে
বাংলাই বহে দেহে ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মোহাম্মদ ওয়াহিদ হুসাইন ....বাংলাকে ভালবেসে বেঁচে উঠি...। কিন্তু বাংলাকে বাঁচানর চিন্তা অনেকেই ক্রছেন না। ভাল লিখেছেন। শুভেচ্ছা রইল।
এফ, আই , জুয়েল # আবেগ ভরা ভাবনার বিলাসীতায় দারুন মনোরম একটি কবিতা ।।
ওসমান সজীব বাংলার আকাশ পরম আদরে আগলে রেখেছে স্নেহে সুশীতল বায়ু স্নিগ্ধ করেছে কুঁড়েঘরে কিংবা গেহে ।। দারুন লেগেছে কবিতাটি
আপেল মাহমুদ প্রশংসনীয় প্রচেষ্টা। দারুন লাগল।
biplobi biplob Sundor likashan, thoba prothom stape ar shasa "banglar na lika Banglay" lickla suritimodur hotho. Suvo kamona.
বশির আহমেদ বেশ ভাল লিখেছেন ।
মোঃ মহিউদ্দীন সান্‌তু বাংলাকে ভালবেসে বেঁচে উঠি মরিও তার বিরহে অনুভূতির সুনীল সায়রে বাংলাই বহে দেহে । সহজ সরল ভাবে চমৎকার লেখাগুলো, খুব ভালো লাগলো। অনেক অনেক শুভকামনা।
ওয়াহিদ মামুন লাভলু বাংলার প্রতি প্রান্তরে মিশে আমার প্রানের স্পন্দন ধূলিকনা যেন বলে বলে যায় অভিমানে ভরা ক্রন্দন ,।। চমৎকার লিখেছেন। শ্রদ্ধা জানবেন।
ক্যায়স N/A UNION ALL SELECT NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL# বাংলাকে ভালবেসে বেঁচে উঠি মরিও তার বিরহে অনুভূতির সুনীল সায়রে বাংলাই বহে দেহে । সহজ সরল ভাষার এই কবিতায় প্রতিটি বর্ণে বর্ণে বাংলার রূপের অসাধারণ বর্ণনা প্রকাশ পেয়েছে... ভালো থাকবেন..
ছন্দদীপ বেরা বাংলাই বহে দেহে । khub sundor .

০২ জুন - ২০১১ গল্প/কবিতা: ৩৮ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অভিমান”
কবিতার বিষয় "অভিমান”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ মার্চ,২০২৪