কষ্টগুলো কেন এত কষ্ট কর হয়????

কষ্ট (জুন ২০১১)

আরিফ উদ্দিন
  • ১১
  • 0
  • ৫১
জীবনে বেচে থাকার তাগিদে আমরা কতকিছুই না করি। কত কষ্ট সহ্য করি। কষ্টগুলোকে অনেক সময় কষ্ট বলে মনে হয়না। কিন্তু যখন এই কষ্টগুলো আরো বেশী কষ্টকর হয়ে সামনে আসে তখন তো আর সহ্য করা যায় না। কষ্টগুলো কেন এত কষ্টকর হয়। বিন্দু বিন্দু জলকণা যেমন সমুদ্র তৈরি করে তেমনি ছোট ছোট কষ্টগুলো কষ্টের সমুদ্র হয়ে সামনে আসলে তখন তা অনেক ভয়ংকর হয়। সেখান হতে বেচে থাকার কোন রাস্তা খোলা থাকে না।

সকাল ঘুম হতে উঠেই মনটা কষ্টে ভরেগেল। কিছুই ভাল লাগছে না। মরে যেতে ইচ্ছে করছে কিন্তু পারছিনা। বেচে থাকার যে অবলম্ভন ছিল তা হারাতে বসেছে। কোন অবলম্ভন না থাকলে কিভাবে বেচে থাকবো। কিছুই বুঝতে পারছি না। কি করবো জানি না। কি ভাবে বাচবো তাও জানি না। কি করা উচিত মাথায় আসছে না। মরে যাবার রাস্তাও পাচ্ছি না। অনেকক্ষন কান্না করলাম তবুও ভাল লাগছে না। কি করা উচিত, কি করলে মন ভাল হবে তাও জানি না। হারিয়ে যেতে ইচ্ছে করে কিন্তু পারিনা।

যদি কষ্টগুলো হতে পালিয়ে বাচতে পারতাম তাহলে খুব ভাল হত।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
আরিফ উদ্দিন সবাইকে ধন্যবাদ। আসলে আমি গল্প লিখতে পারি না। তবে নিজের মনের কথাগুলো তুলে ধরার চেষ্টা করি।
ঝরা গল্প কি বলা যায় l ডায়রির একটি পাতা তাও বা কজনে পারে ?চালিয়ে যান শুভকামনা রইলো l
মেহেদী কাজল অনেক পিচ্চি !!!!!!!!!!!!!! গল্প !!!!!!!!!!!! লিখে যান ভাই !!!!!!!!!!
sakil লিখেছেন ভালো তবে পরিসর অনেক ছোট তাই কি বলব ভেবে পাচ্ছি না . নিয়মিত লিখতে চেষ্টা করেন ভালো লিখতে পারবেন একদিন .
আরিফ উদ্দিন কষ্টগুলো এমন যে যা দেখানো যায় না, বোঝানো যায় না, কেবল অনুভব করা যায়। তাই ঠিক মত বোঝাতে পারবো না।
শাহ্‌নাজ আক্তার এত ছোট একটা মানুষ কি এত কষ্ট তোমার ভাই ?
আরিফ উদ্দিন ধন্যবাদ শিশির সিক্ত পল্লব।
শিশির সিক্ত পল্লব যদি কষ্টগুলো হতে পালিয়ে বাচতে পারতাম তাহলে খুব ভাল হত....বাস্তবে সম্ভব বলে মনে হয় না....অনেক ভাল লিখেছ....কমেন্ট দেখছি না বেশ.ি...তোমাকে অসাধারণেই দিলাম........
আরিফ উদ্দিন আশা করছি। দেখা যাক কি হয়।

২২ মে - ২০১১ গল্প/কবিতা: ৪ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪