শীত ও পতিতা

শীত (জানুয়ারী ২০১২)

রফিকুজ্জামান রণি
  • ৩১
  • 0
ঝুলন্ত ঘুড়ির লেজের মতো স্যাঁতস্যাঁতে এক জিভ নেড়ে_
রিফুজি কলোনির নিষিদ্ধ গলির ভেতরে যে কুকুরীটা হেঁটে যায়।

আমি তাকে চিনি। যুগ যুগ ধরে চিনি।
ল্যাম্পপোস্টের সুসভ্য আলোয় সে অন্ধকার ফেরি করে।

তার দেহে ভালুকের রক্ত! এক টুকরো মাংসে তার ক্ষুধা মেটবে না।
প্রতিদিন অসংখ্য যুবকের বুকে বপন কর সে ইউক্যালিপটাসের ঘাতক বীজ।

তাই পৌষের বরফজমা এই রাত্রিতে তার উষ্ণ গতর বেয়ে নামে চৈত্রের ঘাম।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
Howlader good
ভালো লাগেনি ৯ ফেব্রুয়ারী, ২০১২
সাজিদ খান অসাধারণ লিখেছেন । জীবনের কঠিন বাস্তবতা এত ছোট একটা কবিতায় দারুন ভাবে ফুটিয়ে তুলেছেন । (তার দেহে ভালুকের রক্ত! এক টুকরো মাংসে তার ক্ষুধা মেটবে না। প্রতিদিন অসংখ্য যুবকের বুকে বপন কর সে ইউক্যালিপটাসের ঘাতক বীজ।)এই চরণ গুলো আমার বেশি বেশী ভাললেগেছে । প্রিয়তে রাখরাম সাথে প্রাপ্তিটাও ।শুভকামনা রইলো ।
ভালো লাগেনি ২৭ জানুয়ারী, ২০১২
রোদের ছায়া খুব ভালো , আধুনিক কবিতা , ভোট করলাম/
ভালো লাগেনি ২৩ জানুয়ারী, ২০১২
মোঃ আক্তারুজ্জামান আপনি বরাবরই খুব ভালো লিখেন| এই লেখাটাও অভিভূত করার মত চমত্কার একটা কবিতা|
ভালো লাগেনি ২২ জানুয়ারী, ২০১২
মামুন ম. আজিজ সুন্দর প্রতিবাদী কবিতা
ভালো লাগেনি ২২ জানুয়ারী, ২০১২
শেখ একেএম জাকারিয়া এক টুকরো মাংসে তার ক্ষুধা মেটবে না। প্রতিদিন অসংখ্য যুবকের বুকে বপন কর সে ইউক্যালিপটাসের ঘাতক বীজ।দারুণ লিখেছেন।শুভকামনা।
ভালো লাগেনি ১৯ জানুয়ারী, ২০১২
রফিকুজ্জামান রণি কবি কাজী বর্নাঢ্য ভাই, আমাদের তসলিম হোসান হব্লাদের ভাই এর বইটি প্রকাশার খবর কি? february মাস তো আসা গেল..
ভালো লাগেনি ১৮ জানুয়ারী, ২০১২
রফিকুজ্জামান রণি All the friends of golpokobita ...............................................thanks
ভালো লাগেনি ১৮ জানুয়ারী, ২০১২
তানি হক খুবই সুন্দর কবিতা ..অভিনন্দন রইলো কবিকে ..
ভালো লাগেনি ১৭ জানুয়ারী, ২০১২
পন্ডিত মাহী আপনি বরাবরই ভালো লেখেন, আর লুকিয়ে তাহকেন। কখনো দেখিনি কমেন্ট করতে... কেন লুকিয়ে থাকেন? এবার তাই কবিতা নিয়ে নো কমেন্টস...
ভালো লাগেনি ১৬ জানুয়ারী, ২০১২

০৩ মে - ২০১১ গল্প/কবিতা: ১৫ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী