প্রিয়ার চোখ

প্রিয়ার চাহনি (মে ২০১২)

সালেহ মাহমুদ UNION ALL SELECT NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL#
  • ৬১
হলদে পাখির কালচে ঠোঁটে নীলচে তিলের মায়া
আমার প্রিয়ার চোখের তারায় লাল-সবুজের ছায়া
প্রিয়ার দু’চোখ চোখ যেন নয় নীল সাগরের পানি
হাজার রুপের হাজার সুখের বেহেশতী হাতছানি।।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
শেখ একেএম জাকারিয়া কী আর বলব সালেহ ভাই ।এক কথায় তুলনাহীন।
খন্দকার নাহিদ হোসেন সালেহ ভাই, আপনার কাছে আশা সবসময়ই কিন্তু বেশি...। খালি গল্পে সময় বেশি দিয়ে পক্ষপাতিত্ব করলে চলবে?!
নাহিদ, সত্যি কথা বলতে কি আমি কবিতা লিখতে জানি না। যাও দু’একটা লিখে ফেলি, কিভাবে লিখে ফেলি বলতে পারবো না। লেখা শেষ হলে মনে হয়- কিভাবে লিখলাম আমি? বিশ্বাস করো- এই কথাগুলো আমার ভনিতা নয়। একটা ব্যাপার অবশ্য স্বীকার করতেই হয়, কবিতার ছন্দ আমার অস্থি-মজ্জায় মিশে আছে। লিখতে না পারলেও ছন্দটা চট করে ধরতে পারার ব্যাপারে আমি ওস্তাদ, অন্তত আমার কাছে। সে জন্যই মাঝে মাঝে দু’এক লিখে ফেলি। প্রিয়ার চোখ কবিতাটি অপারগতার শেষ মুহূর্তের ফসল। ২৫ তারিখ রাত ১১:৪৫ এ লিখা শুরু করলাম ১১:৫০ এ শেষ করলাম। আর সাথে সাথে সাবমিট করে দিলাম কবিতায় অংশ নেয়ার জন্য।
কিন্তু গল্পের ব্যাপারটা আমার আলাদা। লিখতে শুরু করলে গল্প কিভাবে যেন আঙ্গুলের ডগায় এসে খেলা করে, আর লিখে ফেলি তরতর করে। কিন্তু ওই যে বসা, সেই কর্মটিই করা হয় না। শুধুমাত্র গল্পকবিতায় লেখা জমা দেয়ার তাড়না থেকেই এখন লিখছি। গল্পকবিতাকে এ জন্য অসংখ্য ধন্যবাদ। তোমার মন্তব্যের জন্য অনেক শুভেচ্ছা।
ঈশান আরেফিন ছোট মরিচের ঝাল বেশি বলেই মনে হল.........কবির প্রতি শুভকামনা......
ধন্যবাদ ঈশান আরেফিন, শুভ কামনা নিরন্তর।
ফয়সাল বারী এইটুকু লেখা অথচ মুগ্ধ করে দিল
প্রজাপতি মন অনেক ভাল লাগলো। :) যেন একটা ফেবু স্ট্যাটাস পড়লাম :)
পারভেজ রূপক ছোট্ট লেখাও অনেক সময় মন ছুয়ে যেতে পারে। আপনি প্রমাণ দেখালেন ভাই।

২৫ এপ্রিল - ২০১১ গল্প/কবিতা: ২৮ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী