ফেরা না ফেরা

গর্ব (অক্টোবর ২০১১)

সালেহ মাহমুদ UNION ALL SELECT NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL#
মোট ভোট ৮২ প্রাপ্ত পয়েন্ট ৫.৫৮
  • ৭৯
  • ২৩
আমারো যাবার কথা ছিল সেখানে, যেখানে নিশ্চুপ তুমি বসে আছ একা
চাঁদের প্রহর গুণে পার করে বিবস্ত্র রজনী আর কামাতুর দখিনা বাতাস
স্বপ্নের চাদর দিয়ে মোড়া পাণ্ডুর ভালোবাসা নিয়ে বসে আছ তুমি,
যেখানে যাবার কথা ছিল
কথা ছিল কোটি কোটি টেরাবাইটে লেখা
গল্পের পসরা নিয়ে যাব আর
তোমাকে আমূল বিদ্ধ করে ধ্রুপদী ফন্টে লিখে যাবো কোন নতুন কবিতা।
অথচ কি আশ্চর্য জানো,
শনি আখড়ার জ্যাম আর যাত্রাবাড়ীর মাছের আড়ৎ
পেরিয়ে যাবার সাহস হলো না বলে রসুলপুরের অন্ধকার গলিতে ঢুকে পড়ি
আর কোথা থেকে যেন দুঃস্বপ্নেরা উড়ে এসে
আমাকে জাপটে ধরে শূন্যে তুলে নেয়
তারপর থেকে আমি ঝুলে আছি আকাশে, চাঁদের ঠিক কাছাকাছি
প্রেয়সী,
চেয়ে দেখো ভরা পূর্ণিমার ঠিক ডান পাশ ঘেঁষে
আমি ভেসে আছি তোমার নামের আদ্যাক্ষর হয়ে।

তোমাকেই নিয়ে যত ভয় আর গর্ব আমার
তুমি যদি আমাকে ডিলিট করতে না পারো,
তবে আর ঘরে ফেরা হবে না তোমার।

তবুও, দিনের সবটুকু রোদ মেখে তুমি বসে আছ একা...
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মোঃ নুরেআলম সিদ্দিকী বাহ, এত দারুণ কবিতা কোথায় রেখেছিলাম....
সালেহ মাহমুদ UNION ALL SELECT NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL# ধন্যবাদ লুতফুল বারি পান্না। এখন মনে হচ্ছে আমার দায়িত্ব বেড়ে গেলো অনেকখানি। বয়স তো বসে নেই। দেখি, যা করা দরকার ছিল অথচ করিনি তার কতটুকু শোধ করতে পারি। ধন্যবাদ।
Lutful Bari Panna সালেহ ভাই- আপনার অভিনন্দন বাণী পড়লাম। আমি ঠিক নিশ্চিত নই.. তবে গল্প কবিতার আসরে সম্ভবত আপনিই একমাত্র অলরাউন্ডার যিনি একই মাসে একযোগে গল্প ও কবিতা দুই বিভাগেই সেরা তিনে থাকলেন... অভিন্ন্দন দুটোর জন্যই... আর হ্যা আপনার মত আমারো খুব ভাল লাগছে...
সালেহ মাহমুদ UNION ALL SELECT NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL# NIROB ভাই, সবই আপনাদের ভালোবাসার ফসল। এই পুরষ্কারের প্রকৃত অধিকারী আপনারা। ধন্যবাদ।
নিরব নিশাচর চমত্কার দেখালেন সালেহ ভাই... অভিনন্দন আর অভিনন্দন...
সালেহ মাহমুদ UNION ALL SELECT NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL# সুমন ভাই, এভাবে আমাকে লজ্জায় ফেলবেন না। বুক দুরু দুরু করে কাঁপে। ধন্যবাদ আপনাকে।
সালেহ মাহমুদ UNION ALL SELECT NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL# তানভীর ভাই, অনেক অনেক অনেক ধন্যবাদ। আরো আরো আরো ভালো লিখতে চাই। দোয়া করবেন।
বিষণ্ন সুমন আপনি যে গল্পকবিতার সেরা রত্ন, এটা এখন প্রমেয় । কাজেই আপনাকে গুরু মেনে নিতে কোনো আপত্তি নেই আমার । অভিনন্দন গুরু ।
তানভীর আহমেদ একই সাথে গল্প এবং কবিতা দুটি আলাদা আলাদা বিভাগে পুরস্কার ছিনিয়ে নেয়া চাট্টিখানি কথা নয়। এর জন্য যে মেধা, প্রজ্ঞা এবং লেখনী শক্তি থাকা দরকার তা আপনার ভেতর যথাযথভাবে আছে বলেই এ অসাধ্য সাধন হয়েছে। আবারো অভিনন্দন সালেহ ভাই। আশা করছি ১৮ তারিখের বন্ধু মেলায় আসবেন।
সালেহ মাহমুদ UNION ALL SELECT NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL# মুহাম্মাদ মিজানুর রহমান ভাই, ডাবল শুভেচ্ছা রইলো। মিষ্টি তো ডাবলেরও বেশী হবে নিঃসন্দেহে। ধন্যবাদ।

২৫ এপ্রিল - ২০১১ গল্প/কবিতা: ২৮ টি

সমন্বিত স্কোর

৫.৫৮

বিচারক স্কোরঃ ৩.৩৪ / ৭.০ পাঠক স্কোরঃ ২.২৪ / ৩.০

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী