সুখময় কেমলতা

কোমল (এপ্রিল ২০১৮)

এ এইচ ইকবাল আহমেদ
  • ৩৭
তোমার কোমল সুখদ পললে ডুবে
শুয়ে আছি কবে থেকে শোকে ও উৎসবে।
অতঃপর ওই মায়াবি নীলাভ বিষ
গিলে দেহ ঠায় নীলকন্ঠী অহর্নীশ।

চেটেপুটে তার কোমল হিমেল উম
উধাও হয়েছে সুখের তন্দ্রা ও ঘুম
আশ্বিন রাতের শিশিরের মৃদু ঘায়
শিউলিরা যেনো অকাতরে ঝরে যায়।

শিথিল শরীরে আষাঢ়ের সোঁদা ঘ্রাণ
চোখজুড়ে ভাসা দৃশ্যাবলী বড়ো ম্লান
চারদিকে মৃত্য আর পচনের মাঝে
নিথর এ দেহ লাগাবে কে কোন কাজে ?

তোমার স্পর্শের যাদুকরী কেমলতা
বাড়ায় কেবল বেদনা ও ব্যকুলতা ।।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মোঃ নুরেআলম সিদ্দিকী শিথিল শরীরে আষাঢ়ের সোঁদা ঘ্রাণ চোখজুড়ে ভাসা দৃশ্যাবলী বড়ো ম্লান চারদিকে মৃত্য আর পচনের মাঝে নিথর এ দেহ লাগাবে কে কোন কাজে ? তোমার স্পর্শের যাদুকরী কেমলতা বাড়ায় কেবল বেদনা ও ব্যকুলতা ।। আপনি কিন্তু চমৎকার চমৎকার কবিতা লেখেন। আপনার আগের বিজয়ী লেখা পড়েছিলাম। অনবদ্য ভালো লাগা। আর এ ছোটোদের কিছু শিক্ষা দিবেন আশা রাখছি। শুভকামনা দাদা ভাই....
সাদিক ইসলাম শুরুটা সুন্দর ওম শব্দটা ব্যবহার করলে অসাধারণত্ব আরো বাড়তো। আপনার লেখার মান অনেক ভালো। শুভ কামনা আর ভোট রইলো। কবিতায় আমন্ত্রণ।
ম নি র মো হা ম্ম দ আপনার অনেক লেখাই আমি পড়েছি, বলতে গেলে খুজে খুজে পড়ি।। আপনার লেখা অসধারণ।।আমন্ত্রণ জানিয়ে গেলাম। সময় পেলে আসবেন আমার কবিতার পাতায়।

২৪ এপ্রিল - ২০১১ গল্প/কবিতা: ৮০ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী