অন্ধত্ব

অন্ধ (মার্চ ২০১৮)

এ এইচ ইকবাল আহমেদ
হাতড়ে বেড়াই সীমাবদ্ধ সীমানায়
না পাওয়া সঙ্গী চশমার ফ্রেমখানা
যারে ছাড়া সব মূল্যহীন সোনাদানা
আঁধার তাড়াতে চাই সে যান্ত্রিক বিভায়।

বছর বছর কমে যাচ্ছে দৃষ্টি সীমা
বৈদ্য কবিরাজ আর এমবিবিএস
চক্ষু বিশারদ বাদ নাই সবিশেষ
তদোপরি আছে খুব দামী স্ব¦াস্থ্যবীমা।

একটা সান্ত¦না দেয় সবে; আর কত!
গড় আয়ু থেকে বেঁচে আছি নাকি বেশি
একে একে গত চৌপাশের প্রতিবেশি
নিয়মিত চলে স্বগৃহে ধর্মীয় ব্রত।

অন্ধত্ব দুচোখে গড়ে সোল্লাসে নিবাস
নিভে আসে আলো এ কেমন রাহুগ্রাস।।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
কাজী জাহাঙ্গীর একে একে সবাইকে সেই পথে হায় যেতে হবে একদিন, সাত আসমানে বসে বাজায় ঐ যে বাশীওয়ালা দুনিয়াটাই যেন সেই শহর হ্যমিলিন...। অনেক শুভকামনা দাদা।
আবু রায়হান মিছবাহ কবিতাটা পড়ে বৃদ্ধত্ব অনুভব করলাজ। অনেক সুন্দর হয়েছে ! শুভ কামনা রইল। সময় পেলে অধমের কবিতা পড়ে মন্তব্য জানাবেন।
সাদিক ইসলাম ভালো লাগলো। ভোট ও শুভ কামনা। আমার কবিতায় আমন্ত্রণ।
মামুনুর রশীদ ভূঁইয়া শ্রদ্ধা জানবেন প্রিয় কবি। দীর্ঘদিন ধরে লিখছেন। বরাবরের মতো এবারও আপনার কবিতাখানি পড়লাম। ছোট্ট কিন্তু কি নিদারুণ সত্যি কথাগুলো অবলীলায় বলে গেলেন কবি- নিভে আসে আলো এ কেমন রাহুগ্রাস...বেশ ভালো লাগল কবিতাটি। পছন্দ, সর্বোচ্চ সম্মাননা ও শুভকামনা থাকল আপনার জন্য। সময় পেলে আসবেন আমার গল্প ও কবিতার পাতায়। মতামত জানালে অনুপ্রাণিত হবো। ভালো থাকবেন।
ম নি র মো হা ম্ম দ অন্ধত্ব দুচোখে গড়ে সোল্লাসে নিবাস নিভে আসে আলো এ কেমন রাহুগ্রাস।। অসাধারণ।।শুভকামনা নিরন্তর....সময় পেলে আসবেন এই অধমের কবিতাখানি একবার পড়ে আপনার মন্তব্য জানিয়ে অনুপ্রাণিত করবেন।
মোস্তফা হাসান ভালো লাগল। শুভকামনা।
মোঃ নুরেআলম সিদ্দিকী অসাধারণ ছন্দ কবিতা। বেশ ভালো লাগলো দাদা ভাই.... শুভকামনা নিরন্তর

২৪ এপ্রিল - ২০১১ গল্প/কবিতা: ৮০ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী