বিসর্জন

উপলব্ধি (এপ্রিল ২০১৬)

এ এইচ ইকবাল আহমেদ
  • ১১৪
কী আছে আমার অর্ঘ্য করব তর্পণ
আছে প্রাণ শীর্ণ দেহ তারে দিনমান
খাটিয়ে সাজিয়ে যাই পরের বাগান
নিতান্ত এ নরাধম অতি সাধারণ।
দেয়া ঠিকানার খোজে করছি গমন
ঘুরে ফিরি হাটে ঘাটে পাইনা সন্ধান
কোথায় ভেড়াতে হবে বোঝাই সাম্পান
আলোর গোলক হচ্ছে দিনান্তে পতন।

যদি কেউ বলে হেঁকে ওহে নরাধম
কত আর বোঝা নিয়ে খুঁজবে বন্দর
ডাঙা পেয়ে কত দুরে নামাবে নোঙর ?
সময় ঘনিয়ে আসে ফুরায় যে দম।

বেলা ক্রমে সমাগত দিতে বিসর্জন
ও ষ্টাগত প্রাণ- দেহ যেটুকু অর্জব ।।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
রেজওয়ানা আলী তনিমা ভালো লাগলো, শুভেচ্ছা.
নাস‌রিন নাহার চৌধুরী বিসর্জনের সুন্দর কবিতায় ভোট দিলাম।
ফেরদৌস আলম যাহা পড়িলাম তাহা সহসাই অন্তর-গৃহের সিন্দুকে তালাবদ্ধ করিয়া রাখিলাম। কারণ সচরাচর এমন লেখার সাক্ষাৎ কিঞ্চিৎ মেলে যে !
ইমরানুল হক বেলাল আকর্ষণীয় শব্দ গাথনি ভরপুর। কবিতার কথায় ছন্দ দারুণ একটা মিল রয়েছে। ভালো লাগলো। আমার লেখা "জীবন চলার পথে "গল্পটি পড়ার জন্য পাতায় আমন্ত্রণ।
রুহুল আমীন রাজু চমত্কার শব্দের মালা গাথা কবিতা......ভালো লাগলো.শুভেচ্ছা.
গোবিন্দ বীন যদি কেউ বলে হেঁকে ওহে নরাধম কত আর বোঝা নিয়ে খুঁজবে বন্দর ডাঙা পেয়ে কত দুরে নামাবে নোঙর ? সময় ঘনিয়ে আসে ফুরায় যে দম।ভাল লাগল,ভোট রেখে গেলাম।আমার কবিতা পড়ার আমন্ত্রন রইল।

২৪ এপ্রিল - ২০১১ গল্প/কবিতা: ৮০ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী