নতুন করে...

নতুন (এপ্রিল ২০১২)

মোঃ জামান হোসেন N/A
  • ১১
  • 0
নতুন করে...
কি বলবো তোমায়?
একটিবারের জন্যেও
ভাবলেনা নিয়ে আমায়।
চলে গেছো দূরে
নিষ্ঠুর হৃদয় নিয়ে তখনি।
কতটা ক্ষতি হবে
একবারও বুঝতে চাওনি।

নতুন করে...
কি বলবো তোমায়?
তবুও আবারও
ভেবেছি তোমায় নিয়ে।
শুন্য হৃদয়ে
চেয়েছি একটু প্রশান্তি।
প্রশান্ত মনে চেয়েছি
একগুচ্ছ ফুল ফোটাতে।
চেয়েছি তবুও
শুভ্রতা ছড়াবো তোমাতে।

নতুন করে...
কি বলবো তোমায়?
তোমায় সংগে নিয়ে
চেয়েছি স্বপ্নটাকে গড়তে।
তবুও তুমি এলেনা
একরাশ স্নিগ্ধ ছড়াতে।
এলেনা একবারও
সবটুকু ব্যাথা মুছে দিতে।

নতুন করে...
কি বলবো তোমায়?
তোমাকে বলতে চায়
আবারও বার বার, অজশ্রবার।
বিলিয়ে হৃদয়
হে আমার নন্দিনী!
এখনো যে তোমায়
আমি অনেক ভালোবাসি।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
আরমান হায়দার খুব ভাল হয়েছে। ভবিষ্যতে আরো লেখা পড়তে চাই।
ভাল লেগেছে জেনে তৃপ্ত হলাম ভাই.......আপনাকেও অসংখ্য ধন্যবাদ।
মাহবুব খান শুধু আবেগ নয় মস্তিস্কো এর সম্মিলন হলে আরো ভালো হবে /ভালো লাগলো
ভাল লেগেছে জেনে তৃপ্ত হলাম ভাই.......আপনাকেও অসংখ্য ধন্যবাদ।
মোহন চৌধুরী ভালো হয়েছে...............ধন্যবাদ
খন্দকার আনিসুর রহমান জ্যোতি Jaman Vai Apnar Premer Akuti J Koto Govir ta Jana Gelo......Valoito Laglo.....Dhonnobad...Apnake
ভাল লেগেছে জেনে তৃপ্ত হলাম ভাই.......আপনাকেও অসংখ্য ধন্যবাদ।
আশিক বিন রহিম valo laglo tobe aro valo asa kori .suvo kamona
আপনার মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ।
জালাল উদ্দিন মুহম্মদ তবুও তুমি এলেনা/ একরাশ স্নিগ্ধ ছড়াতে।/ এলেনা একবারও / সবটুকু ব্যাথা মুছে দিতে। //--- প্রচন্ড আবেগ আর আকুতিভরা কথার স্নিগ্ধ অনুভূতির প্রকাশ। ভাল লেগেছে খু-উ-ব। শুভকামনা কবি।
ভাল লেগেছে জেনে তৃপ্ত হলাম ভাই.......আপনাকে অসংখ্য ধন্যবাদ।
এম আই সোহাগ অভিমান ভুলে সুখেই থাকুন। কবিতা ভালো।
জাফর পাঠাণ গানের সুরে বলতে হয়....আমায় ডেকনা..ফেরানো যাবেনা .....। ফেরারি পাখিরা....খাচায় ফিরেনা....।জীবন কারো জন্য অপেক্ষমান নয়,চলমান।যে পাত্রে পানি ধরেনা সে পাত্রে পানি ঢালা বৃথা।”সমশেয়ারেই পূর্ণতা”।কবিতাটিকে নিয়ে ব্যাক্তি চরিত্র উল্লেখ করলাম মাত্র।কবির উপস্হাপনা সুন্দর।ধন্যবাদ।
”সমশেয়ারেই পূর্ণতা” ভালই বলেছেন ভাই। আপনাকে অসংখ্য ধন্যবাদ।
সালেহ মাহমুদ UNION ALL SELECT NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL# বেশ ভালো হয়েছে, তবে আরো ভালো কিছু চাই। বিশেষ করে আপনার কাছে অন্তমিল সমৃদ্ধ এবং অক্ষরবৃত্ত ছন্দের কবিতা আশা করছি। চেষ্টা করলে আপনার কবিতার হাতটি আরো পরিপক্ক হবে নিঃসন্দেহে।
ধন্যবাদ ভাই!!!! আপনার অত্যান্ত গুরুত্বপুর্ণ অভিমতের জন্য। আসলে ভাই চেষ্টা করি সব সময় সব কিছু ঠিক রাখতে। কিন্তু নিজেই অনেক সময় খেই হারিয়ে ফেলি।
জামান ভাই, আমার কিন্তু এখনো আপনার মতো অবস্থা হয়। বিশ্বাস করেন কোন কোন লেখা তিনবার / চারবারও নতুন করে লিখতে হয়। সে জন্যই বলছি চেষ্টা করতে হবে। আর ভালো হয় যদি সুকুমার রায়, অন্নদাশঙ্কর, ফররুখ আহমদ, আহসান হাবিব, কাজী নজরুল ইসলামের ছড়া-কবিতাগুলো ভালো করে মনোযেযাগ দিয়ে পড়তে শুরু করেন। তারপর অন্তমিলহীন বা সমৃদ্ধ আধুনিক কবিতার দিকে পা বাড়ান, দেখবেন আপনার লেখা কত সুন্দর হয়ে উঠছে। আপনার ভেতর প্রতিভা দেখতে পাচ্ছি বলেই কিন্তু এত কথা বলা। ধন্যবাদ।
ফররুখ আহমদ, আহসান হাবিব, কাজী নজরুল ইসলামের ছড়া-কবিতাগুলো প্রায় পড়ি। একাডেমিক পড়ালেখা নিয়ে ইদানিং একটু ব্যস্ত সময় পার হচ্ছে। অবশ্যই ভাই চেষ্টা থাকবে ভাল লেখা উপহার দিতে। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

২২ এপ্রিল - ২০১১ গল্প/কবিতা: ৩১ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪