মা

মা (মে ২০১১)

Md; Ahsan Habib
  • ১৪
  • 0
  • ১০৫
বন্ধু স্বজন পৃথিবীতে আছে তোমার যত,
মায়ের মত এত আপন কাউকে পাবে নাতো ।
সুখের সময় বন্ধু পাবে লাগবে তোমার কত,
সুখ ফুরালে তাদের তুমি পাবে না আর অতো ।
সুখে দুখে এক জনকেই পাবে তুমি পাশে,
সে যে তোমার মা জননী তাহার কী তুল আছে ।
দুধের মাছি চাই না আমি চাই না করুণা,
মাগো তুমি বুকের মাঝে আমার প্রেরণা ।
এই জনমে পেয়েছি মা তোমায় অনেক কাছে,
পরকালেও থাকি যেন তোমার আশেপাশে ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
খন্দকার নাহিদ হোসেন ৪ না দেওয়ার তো কোন কারন দেখছিনা। লেখা ভালো হইছে। সামনে শব্দ নিয়ে এক্সপেরিমেন্ট চাই। বুঝলে তো ভাইয়া?
সূর্য মায়ের প্রতি টান এবং সবসময় মা'কে কাছে পাবার আশ যেন সব সময় বজায় থাকে। সুন্দর লিখেছ ভবিষ্যতেও তোমার সুন্দর লেখা পড়ার আশায় থাকলাম...........
Md; Ahsan Habib কষ্ট করে লেখাটি পড়ার জন সবাইকে ধনবাদ
শিশির সিক্ত পল্লব সুখে দুখে এক জনকেই পাবে তুমি পাশে, সে যে তোমার মা জননী তাহার কী তুল আছে.........খুব সুন্দর একটি কবিতা.........ছোট বন্ধু অসাধারণেই দিলাম.......
মোঃ মিজানুর রহমান তুহিন এতো কম বয়সে এতো সুন্দর কবিতা..................অসাধারণ
বিন আরফান. দুখে = দুঃখে // ভালো লাগলো কিন্তু আরো ভালো করতে হবে.
খোরশেদুল আলম আপনার কবিতাটি যদিও ছোট তবু অনেক সত্য কথাই তুলে ধরেছেন, ভালো হয়েছে।

১২ এপ্রিল - ২০১১ গল্প/কবিতা: ২ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী