লেখকের তথ্য

Photo
জন্মদিন: ১ জানুয়ারী ১৯৮৮
গল্প/কবিতা: ১টি

প্রাপ্ত পয়েন্ট

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের কোন সম্পাদনা ছাড়াই অথবা উপেক্ষণীয় সম্পাদনা সহকারে প্রকাশিত এবং কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী নয়।

keyboard_arrow_leftভালবাসা (ফেব্রুয়ারী ২০১১)

চিঠি লিখার মজাই আলাদা
ভালবাসা

সংখ্যা

মোস্তাফিজুর রহমান

comment ২২  favorite ৬  import_contacts ১,২৭০
এই কেমন আছেন? আশা নই বিশ্বাস ওয়েবসাইটের অন্য লিখাগুলো পড়ে বিধাতার কৃপায় ভালোই আছেন। উপরের শিরোনামটি পড়ে হয়তো ভাবছেন আপনার সাথে ঠাট্টা করছি। তা ভাবারই কথা। কারণ আধুনিক যুগে বাস করে কেন প্রাগৈতিহাসিক যুগের ন্যায় কাগজে কলমে চিঠি লিখার কথা বলছি?

এখন কেউ ফুল পাখির ডিজাইন করা রঙ বেরঙের কাগজে লিখা চিঠি হলুদ খামে ভরে প্রিয়জনকে পাঠায় না। সেখানে স্থান নিয়েছে ফ্যাক্স, মোবাইল এসএমএস, কিংবা ই-মেইল। ফ্যাক্স এর মাধ্যমে নিজের হুবহু লিখা অল্প সময়ে অন্যত্র পৌছা সম্ভব, মোবাইল এসএমএসও অল্প সময়ে পৌঁছে যায়, তবে নির্দিষ্ট কিছু বর্ণের মধ্যেই সীমাবদ্ধ, ই-মেইলে যেকোন ডাটা দ্রুত পৌছায় এবং সংরক্ষণ করে। এর মাঝেও কেন চিঠি লিখা? হ্যাঁ সে কথা বলছি...

বর্তমানে তথ্য প্রযুক্তির প্রসার ঘটছে প্রতিনিয়ত। আপনার আমার মাঝেও কিন্তু এর ব্যবহারের শূন্যতা নেই। কম বেশি সবাই এখন প্রযুক্তির ব্যবহার করছি। হাতের মুঠোয় বিশ্ব। প্রযুক্তি পারে আপনাকে মুহূর্তের মধ্যে বিশ্বের যে কোন স্থানে তথ্য পৌঁছে দিতে। পারে অসংখ্য ডাটা সংরক্ষণ করতে, আদান/প্রদান করতে। প্রযুক্তি পারে আরো অনেক কিছু। কিন্তু আপনি কি কখনো ভেবেছেন কোন মাধ্যমটি পারে আপনার মনের গহিনে লুকিয়ে থাকা অব্যক্ত আবেগময় কথা গুলো প্রিয়জনের কাছে আপনার মতো করে ফুটিয়ে তুলতে?


মৃদু বাতাসে পানির ঢেউয়ের মতো মাঝে মাঝে মানুষের মনের ব্যথার ঢেউগুলো উতলে উঠে। আকাশের ছেড়া উড়ো মেঘের টুকরোগুলোর ছায়া পানিতে পড়লে যেমন মনে হয় আকাশটা যেন ভেঙ্গে চূর্ণ বিচূর্ণ হয়ে যায়। তেমনি মানুষের মনেও এমন উপক্রম হয়, আর তখন মানুষ চায় প্রিয়জনের সাথে মনের গহিনে লুকিয়ে থাকা সেই আবেগগুলো শেয়ার করার জন্য। আর সে মুহূর্তে আপনার আত্মার প্রশান্তির একমাত্র মাধ্যম ‘চিঠি লিখার মাধ্যম’। বিশ্বাস না হয় ঝটপট কাগজ কলম নিয়ে বসে গিয়ে দেখুন না..

আমার বিশ্বাস প্রাগৈতিহাসিক এ মাধ্যমটি আপনার হৃদয়ে দোলা দিবেই।

advertisement

advertisement

আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন

advertisement