ক্ষুধিত মানুষ

ক্ষুধা (সেপ্টেম্বর ২০১১)

বিষণ্ন সুমন
  • ৮৪
  • 0

কোন একদিন ভালবাসা চেয়েছিলে।

হৃদয়ের এক কোণে
সামান্যতম আশ্রয় নিলে।
একসময় কি যে হলো
সমস্ত বুক জুড়ে
একরাশ যন্ত্রণার মত এল ভালবাসা।

ভালবাসাই যদি নেবে
তবে দূরে থেক।
অক্লান্ত অনুভবের ভীড়ে
আমায় জড়িয়ে রেখ।

আমার বিশ্বাসটুকু গুড়িয়ে দিতে
তুমি কাছে এলে।
বুকের বাম দিকে এঁকে দিলে
দুঃসহ ক্ষতচিহ্ন।

ধীরে ধীরে
কেড়ে নিলে
ভালবাসার সুখ
লজ্জার আবরণ
নারীত্বের সততা
আমার সবকিছু।

তবুও তোমার
ক্ষিধে মেটেনি।
নেবেই যদি
তবে এই নাও আমার জীবন।

আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
নাজমুল হাসান নিরো আমার তো মনে হয় সুমন ভাইয়ের যে হাত! তাতে এটা লিখতে পাঁচ মিনিট লাগার কথা। যাই হোক আগের মত মুগ্ধ হইনি মোটেও। তবে সহজ সরল কথা আর ব্যতিক্রম ভাবনাটা বেশ ভাল লেগেছে।
ভালো লাগেনি ৩০ সেপ্টেম্বর, ২০১১
জুয়েল দেব "নেবেই যদি তবে এই নাও আমার জীবন"... আরো আগে আপনার লেখা পড়লাম না কেন এটা ভেবেই আফসোস হচ্ছে।
ভালো লাগেনি ২৫ সেপ্টেম্বর, ২০১১
Rahela chowdhury গল্প-কবিতা সব জায়গায় আপনার সমান পদচারণা।ভাল এভাবেই এগিয়ে যান।
ভালো লাগেনি ২৫ সেপ্টেম্বর, ২০১১
Md Jinqu ধীরে ধীরে কেড়ে নিলে ভালবাসার সুখ লজ্জার আবরণ নারীত্বের সততা আমার সবকিছু। ধীরে ধীরে কেড়ে নিলে ভালবাসার সুখ লজ্জার আবরণ নারীত্বের সততা আমার সবকিছু কত%?
ভালো লাগেনি ২৪ সেপ্টেম্বর, ২০১১
Paru মানবিক অন্য এক ক্ষুধার্থ ভালবাসা....তোমার লেখা মন ছুয়ে যায়...
ভালো লাগেনি ২৩ সেপ্টেম্বর, ২০১১
বিন আরফান. বাহ একজন নারীর আত্ন কথা কিভাবে লিখলেন ! আপনি কন্যা রাশির বুঝি ? দারুন হয়েছে.
ভালো লাগেনি ২১ সেপ্টেম্বর, ২০১১
মোরশেদুল kabir তবুও তোমার ক্ষিধে মেটেনি। নেবেই যদি তবে এই নাও আমার জীবন। ====চমত্কার
ভালো লাগেনি ২১ সেপ্টেম্বর, ২০১১
মুহাম্মদ শেখ সাদী সুমন ভাই, অনেক শুনেছি আপনার কথা। আজ পড়লাম আপনার কবিতাখানি। মন্তব্যে শুধু আপনার কবিতার উদ্ধৃতিই দিচ্ছি----ভালবাসাই যদি নেবে তবে দূরে থেক। অক্লান্ত অনুভবের ভীড়ে আমায় জড়িয়ে রেখ।-----। আর কি বলবো, শুভ কামনায় সিক্ত হলাম।
ভালো লাগেনি ১৮ সেপ্টেম্বর, ২০১১
সুমননাহার (সুমি ) তোমাকে ধন্যবাদ আর তোমার লিখা ভসন ভালো লাগলো
ভালো লাগেনি ১৭ সেপ্টেম্বর, ২০১১
হোসেন মোশাররফ এর আগের সংখ্যার কবিতাটিতেও অভিমান আর বিষন্নতা ঝরে পড়তে দেখেছি, এটিতেও তাই ; তবে কবিতা ভাল হযেছে, যত সহজ ভাষায় মনের কথাগুলো প্রকাশ করা যায় ততোই তা ভাল(অনুরোধ :বিষন্নতা থেকে বের হযে আসুন বিষন্ন সুমন )
ভালো লাগেনি ১৪ সেপ্টেম্বর, ২০১১

২৪ জানুয়ারী - ২০১১ গল্প/কবিতা: ৬৮ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী