মায়ের বন্দনা

মা (মে ২০১১)

বিষণ্ন সুমন
  • ২৮
কেমনি সূধা রাখিলি ছড়ায়ে
মা তোর দুগ্ধস্নাত স্তনে।
এ অধম ছেলে তোর
রইলো বেঁচে মা
তারই মধু সিঞ্চনে।
তৃষ্ণার্ত মোর অধর কেবলি
স্বাদ খোঁজে ফেরে।
সব পিয়াসের আধার
সে তো মাগো
তোরই কোমল বক্ষোপরে।
বল মা বল
কেমনে যাই ভুলি
সেই মধুময় মিষ্টতা।
এ বুভূক্ষ ছেলে তাই
আজো মাগে মাগো
তোর মধুময় হৃদ্যতা।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
সোশাসি সুমন ভাই আপনি চাইলে আরো লিখতে পারতেন ............
সূর্য মাকে নিয়ে গাদা গাদা লিখলেও নিজেই তৃপ্ত হওয়া যায়না। কবিতাটা কিন্তু ভাল হয়েছে.......
kolin বেশি কঠিন শব্দ ব্যবহার করে ফেলেছেন.
সূর্যসেন রায় মায়ের বন্দনা ।ভাল লেগেছে
প্রজ্ঞা মৌসুমী এইমাত্র গল্প পড়ে ভাবছি কত সহজে সুন্দর লিখে হৃদয় ছুঁতে পার। অঞ্জন-সুমন যেমন সহজ গানে হৃদয় এলোমেলো করে দেন সেরকম। এখানে কবিতায় আবার গুরুগম্ভীর সব শব্দ। পাশেই বাংলা অভিধানটা ছিল। দুই-একটা শব্দের মানে খুজতে গিয়ে ঢু দিতে হল। তবে কবিতার ভাবটা সুন্দর। সুমন, তোমার আপডেট দেখতে পারছি না। ছন্দ নিয়ে জানার আগ্রহ আমার আছে। একেবারে ছন্দের 'অ/আ' থেকে।স্বরবৃত্ত/ মাত্রাবৃত্ত নিয়ে আরো বিস্তারিত লেখো। আসলে ইংলিশ লিটারেচার নিয়ে অনেকদূর গিয়েছিলাম। কিন্তু পরে ভূতে পেল মেজর বদলে বিবিএ পড়েছিলাম। ভাবিনিতো কোনদিন নিজেরই লেখা-লেখি করার আগ্রহ হবে।
নমিতা সুপ্তি প্রথম কবিতা পডলাম ভালো লাগলো।
এস, এম, ফজলুল হাসান আমার কমেন্ট গুলো ডিলেট করলেন কেন ?
নাজমুল হোসেন মোটা মুটি ভোট দিলাম.

২৪ জানুয়ারী - ২০১১ গল্প/কবিতা: ৬৮ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী