• ৩৯
  • 0
  • ৭৭৯
জীবন পথে মা যে আমার
সবার সেরা বন্ধু,
মা যে আমার ভালবাসার
যেন অতল সিন্ধু।

মায়ের মুখটি যখন আমি
দু-চোখ মেলে দেখি,
সারা দিনের কষ্ট ভুলে
হাসি-খুশি থাকি।

এই জীবনে মায়ের চেয়ে
আপন কেউ যে নাই,
মায়ের তারিফ গাইলে আমি
হৃদয়ে শান্তি পাই।

মাগো আমি তোমার কথা
ভুলতে পারিনা,
এ মন থেকে তোমার ছবি
মুছতে পারিনা।

সত্য কথা বলতে সদাই
তুমি দিলে শিক্ষা,
মিথ্যা বর্জন করতে তুমি
আমায় দিলে দীক্ষা।

মাগো তুমি চলে গেছো
আমায় রেখে একা,
যতই ডাকি মা মা বলে
পাই না তোমার দেখা।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
শাহ্‌নাজ আক্তার মা যে আমার ভালবাসার যেন অতল সিন্ধু। --- apni o amader majhe sevabe thakben.
সুমননাহার (সুমি ) সুবাহান আল্লাহ অনেক সুন্দর আপনার কবিতা তাই ভোট পেলেন.
ওবাইদুল হক ভাইয়া আপনার কবিতার মাঝে একটা দৃষ্টি আমি খুব অবকন করলাম সেটা হল আপনার লেখাটা জনম ভর লিখেলও শেষ হবেনা ।
রাজিয়া সুলতানা আলহামদুলিল্লাহ ,অনেক শুকরিয়া ভাই,এত সুন্দর সহজ সরল সাবলীল ভাষায় এমন একটি আবেগময় হৃদয়্স্পর্সী কবিতা লিখার জন্য ......আল্লাহ আমাদের সবার সহায় হন এই কামনা করি ...অনেক শুভকামনা রইলো ভাই .........
jebon nesa hena ভাল হয়েছে................................
মিজানুর রহমান রানা আপনার কবিতাটি আমার ভালো লেগেছে। সাহিত্যচর্চায় এগিয়ে যান অবিরত। জয় হোক হোক আপনার। -------- রানা।
ওবাইদুল হক আসলে ভাইয়া আপনারা হলেন আল্লার প্রকৃত সম্পদ । যা সাধারন মানুষের কাছে নেই । আর আপনার মনটা খুব সহজ সরল তা কবিতার ভাষায় বুঝতে পারলাম । পার যদি আমার মায়ের কাছে গিয়ে মা কে দেখে আসিও । ধন্যবাদ ।
আনন খুব ভালো লাগলো আপনার কবিতা ....

০৭ এপ্রিল - ২০১১ গল্প/কবিতা: ১১ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪