তুমিই পারো

পরিবার (এপ্রিল ২০১৩)

মিলন বনিক
  • ২২
  • ৬৮
মনে কি পড়েনা কখনও
সু-সময়ে কি দুঃসময়ে
ছুটে যেতে ইচ্ছা হয়। অতঃপর
পাগলের মত জড়িয়ে ধরি তোমাকে।
তুমি প্রেম দাও, আদর দিয়ে
দূর করে দাও সমস্ত ক্লান্তি।
তোমার দৃষ্টির শান্ত ছায়া,
আমাদের ছোট গাঁয়ের বটতলাটা যেমন।
শেকড়ে শেকড়ে নুঁইয়ে আছে
অবিন্যস্ত ডালপালাগুলো,
কত পথিকের সান্ত্বনা।
তুমি শুধু আমাকে খুশী করো,
আমার অতৃপ্ত আত্মা তোমাকে খুঁজে নেয়।
অনেক পাওয়ার মাঝে,
ধানসিঁড়িটির তীর, আর বেণী মাধবের সুদের তাগাদা,
তুমি ভুলিয়ে দাও সুনিপুণ কৌশলে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
সোহেল মাহরুফ ভালো লাগল ভীষণ।
মাহরুফ ভাই...আমারও ভালো লাগল...দেখা হবে....
Lutful Bari Panna মনের ভেতরের কিছু কথা- দারুণ বলেছেন।
panna vai..khub valo laglo...anek din pore pelam...kemon achen....
ছালেক আহমদ শায়েস্থা ধানসিঁড়িটির তীর, আর বেণী মাধবের সুদের তাগাদা, তুমি ভুলিয়ে দাও সুনিপুণ কৌশল। ভাল লাগল ভাই।
ছালেক ভাই...অনেক ধন্যবাদ....
সূর্য প্রতিটি মানুষেরই একটা আস্থার একটা কোমলতার জায়গা চাই। আর সেটা যদি হয় প্রিয়া তো সোনায় সোহাগা। এমন মানুষ খুবই ধনী যার অমন একটা প্রিয়া বর্তমান। ত্রিনয়ন দা অনেক ভাল লাগল কবিতা।
সুর্য দা...অনেক ধন্যবাদ আপনাকে....অনেক সুন্দর মন্তব্য......
ইয়াসির আরাফাত অসাধারন একটি আধুনিক কবিতা ।কিছু মনে করবেননা বেণী মাধবের সুদের তাগাদা সম্পকে একটু জানতে চাচ্ছিলাম ।
আরাফাত ভাই...খুব ভালো লাগল আপনার এই জানতে চাওয়াটাকে...এবং শ্রদ্ধাবনত চিত্তে লেখকের কিছুটা দায়মুক্তিও হবে...”বেণী মাধবের সুদের তাগাদা” বলতে রুপক অর্থে একটা দরিদ্র ঋণগ্রস্থ পরিবারের বৈষয়িক অবস্থানটা তুলে ধরার চেষ্টা করেছি...জানিনা কতটুকু সফল হয়েছি..জানাবেন প্লিজ....
এটি আমি অনুভব করেছিলাম কিন্তু পূর্বে ধানসিঁড়ি কনফিউস বাড়িয়ে দিয়েছিলো তাই জানতে ছেয়েছিলাম । আপনাকে অনেক ধন্যবাদ ।
খন্দকার আনিসুর রহমান জ্যোতি অনেক পাওয়ার মাঝে, ধানসিঁড়িটির তীর, আর বেণী মাধবের সুদের তাগাদা, তুমি ভুলিয়ে দাও সুনিপুণ কৌশলে। ...........// অনেক অনেক ভাল হয়েছে কবিতা ....শেষের লাইন কটি অনবদ্য....ত্রিনয়নকে সুন্দর কবিতার জন্য ধন্যবাদ....
জ্যোতি ভাই...এত সুন্দর মন্তব্য আর অসীম কৃতজ্ঞতা....
রফিক আল জায়েদ অসম্ভব সুন্দর হয়েছে। শুভকামনা রইল।
ছালেক আহমদ শায়েস্থা ধানসিঁড়িটির তীর, আর বেণী মাধবের সুদের তাগাদা। খুব ভাল লাগলো। তুমি ভুলিয়ে দাও সুনিপুণ কৌশলে

০৭ এপ্রিল - ২০১১ গল্প/কবিতা: ১১৩ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪