বৃষ্টির জন্য..

বর্ষা (আগষ্ট ২০১১)

Mrinmoy
  • ৩১
  • 0
  • ১০
অনন্যা,আমি বৃষ্টি হতে চেয়েছি
শুধুই বৃষ্টি।
ভিজিয়ে দিতে চেয়েছি
তোমার মনের ধুলোমাখা পথ,
ছুঁয়ে যেতে চেয়েছি
তোমার হৃদয়ের সবুজ গালিচা।

তবু বৃষ্টি হতে পারিনি আমি
হয়েছি নিঝুম দ্বীপের এক একলা চাতক।
যে বৃষ্টি হতে পারেনি,
বৃষ্টির জন্য চেয়ে আছে-
অসীম শূন্যতায়।।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
তানভীর আহমেদ খুব ভালো লাগল। “বৃষ্টির জন্য চেয়ে আছে অসীম শূন্যতায়” লাইনটি অসাধারণ লাগল। কবিত্ব এখানেই ফুটে উঠেছে সার্থকভাবে।
Rajib Ferdous ছোট্ট অথচ ভাবে ভরপুর। তাই ভাল লাগলো অনেক।
পন্ডিত মাহী এত অল্প!! আচ্ছা চাতকের এই চাওয়া কোন্দিন কি মিটবে? ভালোবাসায় কি কেউ কোনদিন তৃপ্ত হয়েছে? পছন্দ করে নিলাম।
সূর্য সুন্দর অনুভূতির বর্ণন।
খন্দকার নাহিদ হোসেন "আহারে ! কত চেষ্টা করেও মানুষ বৃষ্টি হতে পারে না . অথচ বৃষ্টি তো দিব্বি মানুষ . চমত্কার একটা মেয়ে!" সহমত! কবি ৫ পেলো ও কবিতাটি পছন্দে নিলাম। আর কিছু বলতে হবে?
মোঃ আক্তারুজ্জামান হয়েছি নিঝুম দ্বীপের এক একলা চাতক- খুব ভালো লিখেছেন|
কৃষ্ণ কুমার গুপ্ত আরো ভালো লিখার চেষ্টা করতে হবে ...শুভ কামনা রইলো....শুভ সকাল

০৩ এপ্রিল - ২০১১ গল্প/কবিতা: ৬ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী