একা..

কষ্ট (জুন ২০১১)

Mrinmoy
  • ৩২
  • 0
যখন এই শহরের রাতের শেষে
রাত পোহাবার ঘন্টা বাজে
তখন আমার ঘরে পরে থাকা
গিটারের ঐ ছয়টি তারে
রং বেরংয়ের দুঃখ বাজে..

যখন ভোরের আলোয় শিশিররা সব
ঘাসের উপর জেগে ওঠে
তখন আমার বাড়ির ফাঁকা লনে
নিসংগ এক জীর্ন গাছে
নীল রং এর ফুল ফোটে..

যখন পথিকরা সব নিশ্বাসে নেয়
ভোরের প্রথম মিষ্টি বাতাস
তখন আমার ঘরে আমি একা
বড় বেশী অগোছালো
নিজেই যেন জীবন্ত লাশ..

যখন জনপদ হয় মুখরিত
মানুষেরই কোলাহলে
তখন কষ্ট পাওয়া হৃদয়ের এই
বিবর্ন পথে পথে
পুরোনো সব স্মৃতি এসে, হাজার রকম কথা বলে..

দিনের শেষে আবার যখন
সূর্য ডোবে পশ্চিমেতে
তখন বুকের কিছু কষ্ট নিয়ে
আমি উঠি নষ্টে মেতে..

আবার যখন নীরব রাতে
চারপাশ হয় ভীষন ফাঁকা
তখন আমি শূন্য মানুষ
নিজের কাছে নিজেই একা.....
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
sumon miah কষ্টের আজানা বন্দরে ‌...... একা পড়ে রই , দুঃখের সাথে আনমনে আমি কথা কই । '''''''''''''''''''''''''''''''''কবিতা ভালো ''''''''''''''''''''''''''''''''''''''
সুমননাহার (সুমি ) অনেক ভালো লাগলো তাই ভোট দিলাম আপনিকি সত্তি গিটার বাজান ?
Mrinmoy ধন্যবাদ সূর্য.....
সূর্য ভাল লেগেছে, তবে ছন্দের সমমাত্রার প্রতি আমার দুর্বলতা একটু বেশি(শেষ দুটো প্যারা)
Mrinmoy ধন্যবাদ খালিদ হাসান জীবন,তৌহিদ উল্লাহ শাকিল ,মোঃ ইকরামুজ্জামান ও খোরশেদুল আলম কে....
খালিদ হাসান জীবন আবার যখন নীরব রাতে চারপাশ হয় ভীষন ফাঁকা তখন আমি শূন্য মানুষ নিজের কাছে নিজেই একা..... অসাধারণ..................... !!!!!!!!!
sakil আত্ম বেদনা মূলক কবিতা , ভালো লেগেছে . আরো লিখবেন সেই শুভকামনা রইলো .
মোঃ ইকরামুজ্জামান (বাতেন) মারহাবা কবিতা সুন্দর হয়েছে বিশেষ করে (@যখন পথিকরা সব নিশ্বাসে নেয় ভোরের প্রথম মিষ্টি বাতাস তখন আমার ঘরে আমি একা বড় বেশী অগোছালো নিজেই যেন জীবন্ত লাশ..@) এই লাইন গুলো । ধন্যবাদ।
খোরশেদুল আলম কবিতায় মনেহলো অনেকগুলো সময়কে ধরে সংকোচিত করে আমার হাতের মুঠোয় পেয়েছি- রাতের গভীরে যখন আমি একা থাকব তখন আপনার এই কবিতাটি আমার সঙ্গীহবে।

০৩ এপ্রিল - ২০১১ গল্প/কবিতা: ৬ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী