মায়ের জন্য এলিজি

কষ্ট (জুন ২০১১)

আফরোজা অদিতি
  • ১৪
  • 0
মাগো, তোমার চেখের জলে
আমার সোয়াস্তি গেছে চলে

এই কথাটা কেমনে বুঝাই
এখন তোমায় কোথায় পাই

লাগে না ভালো পাখির গান
তোমায় খুঁজি সাত আসমান

ছিলে তুমি ছিলো না আঁধার
বক্ষ জুড়ে ছিলাম তোমার

তোমায় ঘিরে থাকতো সুখ
ভরিয়ে দিতে আলোয় বুক

এখন আমি ছন্নছাড়া
তুমি ছাড়া বড্ড একা

তুমি আমার সুখময়ী মা
তুমি ছাড়া দিন কাটে না
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
sakil লেখাটি সম্ভবত মা সংখায় দিলে বেশি ভালো হত বলে মনে করি . শুভকামনা রইলো
এস, এম, ফজলুল হাসান আপনার কাছে আরো ভালো কবিতা চাই
মামুন ম. আজিজ এলিজি বিষয়টা নিয়ে কেউ কিছূ বলল না। আমি বলতে চাচ্ছি তাই। ..Elegy was originally used for a type of poetic metre (Elegiac metre), but is also used for a poem of mourning, from the Greek elegos, a reflection on the death of someone or on a sorrow generally - which is a form of lyric poetry. An elegy can also reflect on something which seems strange or mysterious to the author. In addition, an elegy (sometimes spelled elegíe) may be a type of musical work, usually in a sad and somber attitude. It is not to be confused with a eulogy. .....এলিজি দুই লাইন করে করে লেখার একটি রীতি আছে। পৌরাণীক কাহিনী এই রীতিতে বোধহয় লেখা হত। .....এলিজর সাথে পাঠকের পরিচয় ঘটানোর আপনার এই উদ্যগ আমাকে মুগ্ধ করল।
খোরশেদুল আলম ছন্দমিলে লিখেছেন কিন্তু দাড়ি কমা দেননি কেন?
শাহ্‌নাজ আক্তার মা এর জুন কষ্ট ....ভালো I
Azaha Sultan মায়ের জন্য কষ্ট! খুব ভাল লেখলেন...
আবু ওয়াফা মোঃ মুফতি ভালো লাগলো | মাকে মনে পড়ে গেল | তাই মাকে নিয়ে লেখা আমার একটা লেখার কিছু অংশ শেয়ার করছি, "তোমার মত কেউ ডাকেনা, অপেক্ষায় প্রহর গুনেনা | ভালো তেমন বাসে না কেউ, শাসনও কেউ করেনা মা, চলে গেলে কোন ভুবনে নিয়ে গেলেনা |"
মিজানুর রহমান রানা আপনি অসমাপ্ত বললেও কবিতায় পরিপূর্ণতা আছে এবং অত্যন্ত সুন্দর লেগেছে। মনে হয় যেন প্রতিভাবান একজন কবিরই সুচিন্তিত লেখা। আপনি এগিয়ে যান পৃথিবীর সকল সুন্দর পরিপূর্ণ কবিতার বাণীতে। ভালো থাকুন।
আফরোজা অদিতি এই কবিতা আমার অসমাপ্ত একটি কবিতা. ভুলে এখানে ঢুকে পরেছে . মা নেই তো তাই .তবু পড়েছেন .ধন্যবাদ. ভুলটা তো আমারই.
খন্দকার নাহিদ হোসেন আগের কবিতাটি পরে এসে এই কবিতা পরে হতাশ হলাম। ২ পেলেন।

০২ এপ্রিল - ২০১১ গল্প/কবিতা: ২৮ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী