আজ ঈদ

মা (মে ২০১১)

মোঃ সোহেল রানা
  • ১৪
  • 0
  • ৮০
মাগো আজ ঈদ
শুনেছ নাকি?
আমাদের ঘোর অনামিশা
দূর হতে আর কত দিন বাকি !

সব ছেলেরই মতো বাবার-
হাতটি ধরে মসজিদ পানে হাঁটি;
মনের মাঝে কতই-না রঙিন
ছবি আঁকি।

তবে কেন মোরে মাগো
সে দিল ফাঁকি ?

বিধি কি কারণে
তুমি আমার সাথে
করলে এমন আড়ি;
ছোট্ট মনে কষ্ট দিয়ে
বাবাকে নিলে কাড়ি।

ভালো লাগে না আজ আর
কারো দেয়া ঈদ-সেলামী
বাবা নাই তাইতো
আজ অগোচরে কাঁদি।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
শিশির সিক্ত পল্লব ভালোই লাগলো.....আপনার জন্য-৩
শাফিকুল ইসলাম শাফি ভালো ভালো . তোমার লেখা valo
খোরশেদুল আলম বাবা নেই দূঃখের কবিতা কিন্তু মা তো আছেন মা'য়ের সাথেই ঈদের আনন্দ এবং কষ্টগুলো ভাগাভাগি করেনিন। আপনার লেখাটি ভালো হয়েছে।
আবু ওয়াফা মোঃ মুফতি গত ঈদে ছিলে মাগো এই ঈদে নাই, তোমায় ছাড়া কোরমা পোলাও কেমনে আমি খাই!
বিন আরফান. ছন্দ পতন হয়েছে কিছু জায়গায়. আর আরো সময় দিতে হবে , পড়তে হবে তবেই একদিন ভালো করবে. শুভ কামনা রইল. কবিতা বা ছড়া লেখার পর বার বার অবিত্তি করবে. দেখবে ছন্দ পতন তোমার নিকট-ই এক সময় ধরা পরবে.

৩১ মার্চ - ২০১১ গল্প/কবিতা: ১৫ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী