ঘুমের ওষুধ

কষ্ট (জুন ২০১১)

সুমি
  • ২৬
  • ৪৬
ঘুমের ওষুধ ঘুমের ওষুধ,
কোথায় তুমি থাকো?
তোমায় পেয়ে হই যে ধন্য,
সেই খবর কি রাখো?

সব প্রবলেম সলভ হয়ে যায়
তোমায় গিলে খেয়ে,
পৃথিবীটা সুন্দর হয়
গোটা কয়েক পেলে।

ঘুমের ওষুধ ঘুমের ওষুধ,
বলছি তোমায় শোনো-
কেও যে তোমার পরম বন্ধু,
তা কি তুমি জানো?

এত আপন তুমি যাহার কেনো করলে ক্ষতি,
কিডনি, হার্ট, লিভার এখন হারিয়েছে গতি।
রক্তটাও গেছে তাহার এখন কি যে হবে,
মনে হয় মরার আগে তুমিই সাথী হবে!
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
খন্দকার নাহিদ হোসেন আলাদা একটা থিম এর মাধ্যমে কষ্টের প্রকাশটা অনেক ভালো লাগলো। কবির বুদ্ধিমত্তার প্রশংসা করতেই হয়। কবি ৪ পেল।
AMINA চমৎকার!!!শুভেচ্ছা তোমাকে
এফ, আই , জুয়েল # শেষের চার লাইন অপূর্ব । কবিতা good
jebon nesa hena ঘুমের ওষুধ ঘুমের ওষুধ, কোথায় তুমি থাকো? অসাধারন ..........................
উপকুল দেহলভি ঘুমের ওষুধ এর অপকারিতা সম্মৃদ্ধ কবিতাটি অসাধারণ লাগলো, সুন্দর আলোকিত আগামীর দিকে এগিয়ে যান; শুভ কামনা আপনার জন্য.
sakil সুন্দর ছড়া কবিতা . কিন্তু কষ্ট কোথায় বুঝলাম না .
এম এম এস শাহরিয়ার সুন্দর চন্দেন জন্য ধন্যবাদ ...... কিন্তু ...................................
মিজানুর রহমান রানা দয়া করে আর ঘুমের ঔষধ খাবেন না। কিডনি ড্যামেজ হয়ে যায়। আমি এক সময় দশটা এক সঙ্গে খেতাম। তাই এ ব্যাপারে পরিপূর্ণ অভিজ্ঞতা আছে। তবে আমার কিডনি ড্যামেজ হওয়ায় একটা ভালো হয়েছে, আমি একটি মাত্র কিডনি দিয়েই চলাফেরা করি। আগের চেয়ে লেখাটা কলমে ভালোই বেরোয়। পুরো ৫ দিলাম। কারণ আপনার লেখাটি কম সংখ্যকই পড়েছে। তাই।
junaidal কষ্ট নিয়ে কবিতা হয়েছে? এটা তো একধরনের সাথি মানে বন্ধু বিষয়ক কবিতা ধরা যায়। যা আগামী জুলাই সংখ্যার বিষয়। মুল বিষয়ের উপর কয়জনে গল্প বা কবিতা লিখতে পারে?
সূর্য বাহ্! কবিতায় মেডিক্যাল এডভাইজ দেয়া হলো। খারাপ কি! সুন্দর ছন্দে আবদ্ধ সাবধান বাণী ................... হা হা হা হা । হাসতে হাসতেই ভোট করলাম।

২৯ মার্চ - ২০১১ গল্প/কবিতা: ১ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪