নিয়ে যাব তোরে

গর্ব (অক্টোবর ২০১১)

নিরব নিশাচর
  • ১০৭
  • ৩১
আজ, পৃথিবী যখন ঘুমিয়ে রবে
নিস্তব্ধতার রাজত্বে যখন থমকে যাবে কোলাহল,
অদৃশ্যতার হাত ছুয়ে এসে তোমাকে চুমে যাবে কেও-
জেনে নিও সে-জন আমি, তোমার অন্তর্যামী !!

তুমি হয়ত শুন্যের বুকে, দৃষ্টি মেলে অপলক চোখে-
বৃথাই দেবে অভিশাপ...

আমিতো তোমার পুরুনো পাপী
তোমারি দেহের ভাজে ভাজে থাকি,
নিঃশব্দে হাটি চলি, কামুক বাসনায়...
তুমি বল পাপ, আমি বলি প্রেম, লোকে বলে হায় হায় !

আজ তুমি চল নূপুর পায়ে,
আমি চলি দুর্গন্ধ গায়ে...
দেহাবশেষের আদ্য- পান্তে ছাড়পোকার বসবাস,
তবু পরিপাটি, নেশাখোর মন, আশা নিয়ে এক আকাশ !!

চেয়ে বসে আছি রক্ত চক্ষে, সাড়ে তিন হাত বিলাসী কক্ষে, ভাবহীন বেদুঈন, .
কবে তুমি হবে, সঙ্গী এ-ভবে, মোর যন্ত্রনায় সীমাহীন...
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
নিরব নিশাচর আজ, পৃথিবী যখন ঘুমিয়ে রবে, নিস্তব্ধতার রাজত্বে যখন থমকে যাবে কোলাহল, অদৃশ্যতার হাত ছুয়ে এসে, চুমে যাবে তোকে কেও- জেনে নিস সে-জন আমি, তোর এক অন্তর্যামী !! // তুই হয়ত শুন্যের বুকে, দৃষ্টি মেলে অপলক চোখে- বৃথাই দিবি অভিশাপ... কি করে এক পাপীনীর শাপে, বাড়ে পাপানীর পাপ ! আমিতো তোর পুরুনো পাপী তোর দেহেরই ভাজে ভাজে থাকি, নিঃশব্দে হাটি ইশারায়, কামুক বাসনায়... দ্বিধা নিয়ে মনে, প্রতি ক্ষণে ক্ষণে, ডুবে থাকি ভাবনায় ! আজ তুই চলিস নূপুর পায়ে, আমি চলি দুর্গন্ধ গায়ে... দেহাবশেষের আদ্য- পান্তে ছাড়পোকা করে বাস, তবু পরিপাটি, নেশাখোর মন, আশা নিয়ে এক আকাশ !! চেয়ে বসে আছি রক্ত চক্ষে, সাড়ে তিন হাত বিলাসী কক্ষে, ভাবহীন বেদুঈন, . কবে হবি তুই, সঙ্গী এ-ভবে, মোর যন্ত্রনায় সীমাহীন... (আজ অনেক দিন পর নিজের কবিতা পড়তে এসে নিজেই ইডিট করতে মন চাইল...)
পারিজাত খুব ভালো হলো না.অন্য গুলো বেশি সুন্দর.
ফাতেমা প্রমি ''চেয়ে বসে আছি রক্ত চক্ষে, সাড়ে তিন হাত বিলাসী কক্ষে, ভাবহীন বেদুঈন, .''... অনেক চমৎকার লিখেছেন.....।
নিরব নিশাচর @প্রজ্ঞা মৌসুমী : "নিয়ে যাব তোরে" কবিতাটিতে একটি অতৃপ্ত আত্মার কামনা ও বাসনা পূরণের ক্ষমতাকে দেখানো হয়েছে... পৃথিবীর বুকে অতৃপ্ত থেকে গেলেও হিসেব বুঝে নেয়ার জন্য আরো একটি পৃথিবী আছে যেখানে ইচ্ছে শক্তির শক্তি অনেক বেশি... অতৃপ্ত আত্মার এটাই অহংকার...
নিরব নিশাচর সময় প্রায় শেষ হয়ে এসেছে... হয়ত আর মন্তব্য পরবেনা আমার এবারের কবিতায়... যারা যারা কবিতাটিকে পড়েছেন ও মূল্যবান মন্তব্য করেছেন তাদের সবাইকে অসংখ্য ধন্যবাদ... আমার সকল পাঠকের গল্প বা কবিতায় আমি ঘুরে আসার চেষ্টা করেছি, যদি কেও বাদ থেকে যায় তাহলে ভীষণ ভাবে দুঃখিত... প্রয়োজনে আমাকে স্বরণ করিয়ে দিতে পারেন... সবার প্রতি ভালবাসা থাকলো... আগামী সংখ্যায় প্রথম বারের মত গল্প জমা দিয়েছি পাশাপাশি প্রতিবারের মত একটি কবিতাও আছে... আমন্ত্রণ রইলো, পড়ে দেখবেন...
প্রজ্ঞা মৌসুমী "দেহাবশেষের আদ্য-প্রান্তে...থেকে লাইনগুলো খুব ভালো লাগল। ভাবছিলাম মৃত কেউ লিখছে কিনা কবর থেকে বসে... হয়ত কোন স্বামী মারা গেছেন তার স্ত্রীর অনুভবে আজকের রাতে ফিরার অপেক্ষায়। সে যাই হউক, ভালো লাগল কবিতা, আপনার লেখনী। আচ্ছা এখানে গর্বটা ঠিক কি নিয়ে? প্রেম কিংবা গভীর অনুভূতি?
শেখ একেএম জাকারিয়া আজ তুমি চল নূপুর পায়ে, আমি চলি দুর্গন্ধ গায়ে... দেহাবশেষের আদ্য- পান্তে ছাড়পোকার বসবাস, তবু পরিপাটি, নেশাখোর মন, আশা নিয়ে এক আকাশ !!দরুন ভাল লাগল।
ঝরা সুন্দর
প্রদ্যোত very romantic. lots of love for you. .. .

২১ মার্চ - ২০১১ গল্প/কবিতা: ১৭ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪