তুমিকম্প

পার্থিব (জুন ২০১৭)

আফজাল হোসাইন
আমার মাথায় তোমার স্মৃতিগুলো
ঠিক যেন ভাইরাসের মত
করে চলেছে বংশবিস্তার।
যতই থামাতে চাই এদের
ততই বাড়তে থাকে যন্ত্রণা।
শিফট-ডিলেট দিলেও
ফিরে ফিরে আসে তারা।
নিউরণের অনুরণন থামিয়ে দিয়ে
সিন্যাপ্টিক বন্ধন করে দেই শিথীল।
ভাইরাসগুলো নিউরণে তুলে দেয়
নবম মাত্রার ভূমিকম্প আর
সিন্যাপ্স গুলোকে করে দেয়
শক্ত বন্ধনে আবদ্ধ।
আমার মাঝে শুরু হয় প্রবল তুমিকম্প আর
মস্তিষ্কের সকল চিন্তা হয়
তোমাতেই নিবদ্ধ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মোঃ কবির হোসেন bogganer vashay kobitati darun legechhe.
মোঃ নুরেআলম সিদ্দিকী কবিতা অসাধারণ, ভাব আর উপমা গুলো আরও অসাধারণ। তবে, তুমিকম্প শব্দটা বোঝতে পারিনি, আশা করি জানাবেন। অনেক শুভকামনা, ভোট ও আমার পাতায় আমন্ত্রণ রইলো....
অনেক ধন্যবাদ। তুমিকম্প শব্দটা ব্যবহার করেছি ভূমিকম্প এর সাথে মিল রেখে। ভূমিকম্প হলে যেমন পৃথিবী কেঁপে ওঠে তেমন তুমিকম্প হলে শরীর এবং মন পুরোটাই তার জন্য কেঁপে ওঠে। ব্রেইন এর কথা বলেছি কবিতাতে। ব্রেইন যখন কোন কিছু নিয়ে চিন্তা করে তখন ব্রেইন সেল গুলো কাঁপতে থাকে। এগুলো বোঝাতেই তুমিকম্প ব্যবহার করেছি। এরকম কোন শব্দ আসলে নেই। আশা করি এখন বুঝতে পেরেছেন।
রুহুল আমীন রাজু সুন্দর ভাবনার লেখা... বেশ লাগলো কবিতাটি । শুভ কামনা নিরন্তর । ( আমার পাতায় আমন্ত্রণ রইল )
নাদিম ইবনে নাছির খান চিন্তার চমৎকার প্রকাশ কবি,,, ভাললাগলো,,, আমার পাতায় স্বাগতম

১১ মার্চ - ২০১১ গল্প/কবিতা: ১ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী