বৃষ্টি চাই

বৃষ্টি (আগষ্ট ২০১২)

Meshkat
  • ২১
প্রকৃতির এ অদ্ভুত বিবর্ণতা,
বর্ষাতে নেই বৃষ্টির কলতান;
রৌদ্রতপ্ত শহরের পিচঢালা পথে-
জলের মরিচীকা। তৃষ্ণার্ত পথিকের প্রান।
বৃষ্টিতে ভিজবে বলে আদুরে খুকুর
আকুতিমাখা চেয়ে থাকা আকাশের পানে;
মেঘকন্যাদের ভালবাসার বর্ষণ হয় না,
নদীগুলোর হতাশা রুক্ষ নয়নে।
সবুজ শাড়ীর আঁচলঘেরা বাংলার-
ফসলের ক্ষেত আজ শুধু বহুদুর ধু-ধু প্রান্তর;
মধ্যগগনের আগুন ঝরা সূর্য যেন
মেডুসার শাপময় ক্রুদ্ধ চক্ষু- দৃষ্টি প্রখর।
তাইতো চারিদিকে হাহাকার। মসজিদে মসজিদে-
মোনাজাত; গৃহস্থের গৃহে ব্যাঙের বিয়ে,
সবার আশা একটাই; বৃষ্টি তুমি আসবে....
সদ্যজাত শিশুর তরে উপহার নিয়ে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মিলন বনিক বৃষ্টি তুমি আসবে....সদ্যজাত শিশুর তরে উপহার নিয়ে। কবিতার ভাষা আর অনুভুতির মিশ্রনটা সত্যিই প্রশংসনীয়...
Sisir kumar gain কবিতাটি বেশ ভাল হয়েছে।শুভ কামনা।
অষ্টবসু রৌদ্রতপ্ত শহরের পিচঢালা পথে- জলের মরিচীকা। sundar katha .bhalo laglo
তানি হক সুন্দর কবিতাটির জন্য ধন্যবাদ
Ashraful Alam সুন্দর লিখা।
প্রিয়ম ভালো লাগলো অনেক অনেক |
ইউশা হামিদ ফসলের ক্ষেত আজ শুধু বহুদুর ধু-ধু প্রান্তর; মধ্যগগনের আগুন ঝরা সূর্য যেন মেডুসার শাপময় ক্রুদ্ধ চক্ষু- দৃষ্টি প্রখর। ------- মেশকাত ভাই , অনেকের মন্তব্য পড়ে বুঝলাম , আপনি কিছুটা হতাশ ! কেন ভাই ? আপনার কবিতার ভাব ও শব্দ চয়ন , বাক্য বিন্যাস অনেক অনেক সুন্দর । লিখতে থাকুন ; সাথে আছি ।
মোহাম্মদ ওয়াহিদ হুসাইন ...................খুব ভাল লেগেছে, ৫ না দেওয়ার কোন কারণ দেখিনা। সব ভাল, তবু দুটো একটা 'সাধু' শব্দ থেকে গেছে। শুভেচ্ছা রইল।
শাহ আকরাম রিয়াদ ভাল লাগাটুকু জানালাম। ভোটও দিলাম। আমার মনে হয় ভোট মুখ্য বিষয় নয়। আমি চাই আমার লেখার (কবিতা!) কড়া সমালোচনা। সমালোচনা না থাকলে কিছু হয়েছে বলে মনে হয় না। পয়েন্ট বিচার দিয়ে কবিতা বিচার করার পক্ষে আমি নই। ধন্যবাদ।
ধন্যবাদ। কিন্তু সমালোচনার জন্য মানুষ কই? সবাই তো খালি "ভাল লাগল।" সবারই যদি ভালো লাগে, তাহলে তো নোবেল পাওয়া উচিত! নয় কি? ......একটু মজা করলাম।
নোবেল বিষয়টি এখন হাস্যকর বিষয় হয়ে গেছে। এটাকে ব্যবহার করা হচ্ছে রাজনৈতিক উদ্দেশ্যে। তাই মজা করে বলা যায়.. নো-বেল।
আরমান হায়দার ভাল লাগল। ভোট করলাম।
আপনারা পাশে থাকলে চালিয়ে যাব।

০৭ মার্চ - ২০১১ গল্প/কবিতা: ৫ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী