পিছন ফিরে

সবুজ (জুলাই ২০১২)

স্বাগত সজীব N/A
  • ৩০
গাছগুলো সব সবুজ, মেঘগুলো সব সাদা,
এমন বাছাই করা উপকরণ নিয়ে;
কবির কবিতা লেখা।
অথচ সব গাছ একেবারে সবুজ নয়,
সাদা নয় সব মেঘ;
যেমন বিশুদ্ধ সুখি নয় সবচেয়ে সুখি মানুষটি।
হায়! আমার জেদি জীবনের একগুয়েমি;
নিজের প্রয়োজনকে বড় করে দেখেছি;
অন্যের প্রয়োজনপূর্ণ্য আকূতি কানে পৌছয়নি।

আজ পিছন ফিরে- কেবলই আক্ষেপ,
হায়! আমার একটুও নজরে পড়েনি,
একটুও চিন্তায় আসেনি,
মনটাকে বড় করার অল্প একটু বুঝ আসেনি।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
তানি হক আজ পিছন ফিরে- কেবলই আক্ষেপ, হায়! আমার একটুও নজরে পড়েনি, একটুও চিন্তায় আসেনি, মনটাকে বড় করার অল্প একটু বুঝ আসেনি...মুগ্ধ হলাম কবিতাটি পড়ে ..ধন্যবাদ জানাই...
সিয়াম সোহানূর হায়! আমার জেদি জীবনের একগুয়েমি; নিজের প্রয়োজনকে বড় করে দেখেছি; অন্যের প্রয়োজনপূর্ণ্য আকূতি কানে পৌছয়নি। ----- কি বিশুদ্ধ জীবনবোধ!
মোঃ গালিব মেহেদী খাঁন ভাল লাগল, কবি ভাল থাকবেন।
স্বাধীন মনের আক্ষেপ বড় সুন্দর ঝরে পড়ল কবিতায়
মোহাম্মদ ওয়াহিদ হুসাইন ......................চমতকার কবিতা। শুভেচ্ছা রইল।
সূর্য দারুন, এমন উপলব্ধিটা যদি সবার মাঝেই চলে আসে আমরা সর্বন্তকরনে সুখি হতে থাকব।
আবু ওয়াফা মোঃ মুফতি চমত্কার বোধোদয়! ভালো লাগলো|
জাফর পাঠাণ বোধের উদয় হোক মনের সর্বব্যাপী - কবিতার আকুতি তাই দিচ্ছে তাপি ।+ডোল পিটানো ভোট আমার ।
শাহ আকরাম রিয়াদ মেকি সুখে মুখর আমাদের চারপাশ.. আসলে সবার মাঝে দুখের চাষবাস.... ভাল লাগল আপনার কবিতা খানি।

২২ জানুয়ারী - ২০১১ গল্প/কবিতা: ৩৮ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী