কি চাই আমি

মুক্তির চেতনা (মার্চ ২০১২)

স্বাগত সজীব N/A
  • ২৪
  • 0
সকল সংকীর্ণতা, যুক্তিহীনতা, শাস্ত্রন্ধতার বিনাশ চাই।
চাই বিশ্বজাতি বিশ্ব পতাকা তলে।
চাই সন্তানেরা একই পরিবেশে বেড়ে ওঠে।

সে সমাজ জ্ঞান অনুরাগী হবে।
প্রেম চাই মানুষের তরে, করুণা চাই প্রাণের তরে।
তেমন স্বাধীনতা, যে স্বাধীনতা জীবনকে বেঁচে থাকায় ভরপুর করে।

খেয়ে-পরে বাঁচবে যোগ্য অযোগ্য সকলে।
কেউ বঞ্চিত হবেনা আশা থেকে।
চাই প্রশান্তিময় মর্যাদা সম্পন্ন মৃত্যু।

চাই আলোকিত মানুষ, চাই আলোকিত নেতৃত্ব;
যাদের উদ্দেশ্য মহৎ, পরিকল্পনা নমনীয়।
যারা জানে সত্য গোপন করা অনাচার।
এক মানুষের সৃষ্টিতে আছে সকল মানুষের অধিকার।

সে সমাজে যৌনতা একটি সত্য আচরণ,
কিন্তু জীবন যৌন-সর্বস্ব নয়।
চাই অন্তরের সুখ নিরাপদ হোক ভুল আবেগ থেকে।
স্রষ্টার আভা ছড়িয়ে পড়ুক সব মানুষের মুখে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
খন্দকার নাহিদ হোসেন কবির চাওয়াগুলো বড় সুন্দর...... আর সেই সাথে কবিতাও বেশ লাগলো।
রফিকুজ্জামান রণি ভালো লগ ভাই ! সকল সংকীর্ণতা, যুক্তিহীনতা, শাস্ত্রন্ধতার বিনাশ চাই। চাই বিশ্বজাতি বিশ্ব পতাকা তলে। চাই সন্তানেরা একই পরিবেশে বেড়ে ওঠে।
সালেহ মাহমুদ UNION ALL SELECT NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL# মোটামুটি ভালো হয়েছে, আরও লিখে যান, dhonnobad
আহমেদ সাবের আমার অন্তরের কথাগুলো পেলাম কবিতায় - "এক মানুষের সৃষ্টিতে আছে সকল মানুষের অধিকার। ........................স্রষ্টার আভা ছড়িয়ে পড়ুক সব মানুষের মুখে"। অভিনন্দন থাকল।
অজয় ভালো লাগলো ..........
মিলন বনিক অনেক বড় মানবতাবাদী বলিষ্ট বক্তব্য...খুব ভালো লাগলো..শুভ কামনা....
মাহবুব খান ভালো লাগলো /৫ দিলাম
মাহ্ফুজা নাহার তুলি চাই আলোকিত মানুষ, চাই আলোকিত নেতৃত্ব; যাদের উদ্দেশ্য মহৎ, পরিকল্পনা নমনীয়। ............আমদের সকলের চাওয়া এই..............
sakil সে সমাজে যৌনতা একটি সত্য আচরণ, কিন্তু জীবন যৌন-সর্বস্ব নয়। // ঠিক বলেছেন . সুন্দর কবিতার জন্য কবিকে ধন্যবাদ

২২ জানুয়ারী - ২০১১ গল্প/কবিতা: ৩৮ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী